Breakingজাতীয়পার্বত্য অঞ্চলরাঙ্গামাটিশীর্ষ সংবাদসারাদেশ

সাজেকে ইউপিডিএফ ও জেএসএসের বন্দুক যুদ্ধে শিশু গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার , রাঙ্গামাটি :
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের গণ্ডারামছড়া এলাকায় পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডি এফ (প্রসিত ) ও জেএসএস সন্তু লারমা দলের সশস্ত্র গ্রুপের মধ্যে ঘন্টাব্যাপী বন্দুক যুদ্ধ সংঘটিত হয়েছে।

 

১১ ফেব্রুয়ারী রবিবার বিকেলে এই বন্দুক যুদ্ধ সংঘটিত হয় বলে জানিয়েছেন স্থানীয়রা।

সাজেক ইউনিয়নের সিয়ালদাহ লুই এলাকার মেম্বার জোপ্পুইথাং ত্রিপুরা গুলাগুলির বিষয়টি নিশ্চিত করে বলেন দুপুর ৩ টা থেকে থেমে থেমে আনুমানিক ২৫০-৩০০ রাউন্ড গুলাগুলির শব্দ শুনা যায়। এসময় গুলির শব্দে আতঙ্কিত হয়ে দৌড়ে ঘরে যাওয়ার পথে রোমিও ত্রিপুরা গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পরে।

 

স্থানীয়রা গুলিবিদ্ধ শিশুকে উদ্ধার করে প্রথমে বিজিবি-র সিয়ালদাহ লুই বিওপিতে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে উন্নত চিকিৎসার জন্য সাজেক রুইলুই অস্থায়ী হাসপাতালে পাঠানো হয়েছে। গুলিবৃদ্ধ রোমিও ত্রিপুরা গণ্ডারামছড়া এলাকার ফবেন ত্রিপুরার ছেলে।

 

 

সাজেক থানার সার্কেল অফিসার ও রাঙ্গামাটির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল গুলাগুলির বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন , আহত শিশুটির চিকিৎসার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এদিকে গত ৪ ফেব্রুয়ারী সাজেকের মাচালং ব্রীজ পাড়ায় ইউপিডিএফ এর দুই সদস্য দীপায়ন চাকমা ও আশিষ চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা তবে এই হত্যাকান্ডের জন্য জেএসএস সন্তু লারমা দলকে দায়ী করে ইউপিডিএফ।

 

এদিকে মহামান্য রাষ্ট্রপতি মো: সাহাব উদ্দিন তিন দিনের অবকাশ যাপনে সাজেক অবস্থান করছেন। ফলে সাজেক সহ আশপাশের এলকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পাশাপাশি নজরধারী বাড়ানো হয়েছে। এরই মধ্যে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ ও জেএসএস এর মধ্যে ভয়াবহ এই বন্দুক যুদ্ধের ঘটনায় স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

Related Articles

Back to top button