Breakingখেলাধুলাপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

বাকলাইয়ে বিজয়ের মাসের আন্তঃ পাড়া ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, থানচি ,বান্দরবান  :
বান্দরবান থানচি ও রুমা দুই উপজেলা সীমান্তবর্তী বাকলাইয়ের বিজয়ের মাসের আন্তঃ পাড়া ফুটবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

২৬ ডিসেম্বর ২০২৩ মঙ্গলবার সকালে বাকলাই সেনা ক্যাম্পের মাঠে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন বাকলাই সেনা ক্যাম্পের অধিনায়ক মেজর মহেববুল্লাহ্ সাদী।

১৬ ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট’র সার্বিক তত্ত্বাবধায়নে সেনা রিজিয়ন আয়োজনের টুর্নামেন্টে বাকলাই সেনা ক্যাম্পের আশে পাশে রুমা থানচি দুই উপজেলার ১৩ বম পাড়া বাসিন্দাদের ফুটবল প্রেমিক যুবকরা অংশ নিয়েছেন । সাধারনত ডিসেম্বর মাসের স্কুল ছুটি ও শুভ বড় দিনের দেশের বিভিন্ন স্থানের পড়ুয়া শিক্ষার্থীরা স্বতস্ফুর্ত অংশ গ্রহন করেন।

 

আয়োজকরা জানান, বাকলাইসেনা সাবজোন ক্যাম্পের পক্ষের অংশগ্রহনকারী সকল খেলোয়ারদের ১৩ টি পাড়ায় ১১ জন করে খেলোয়ারদের এক জোড়া জার্সি ও প্রতিটি দলের একটি করে ফুটবল উপহার হিসেবে খেলোয়ারদের হাতে তুলে দেয়া হয়।

খেলায় স্বতস্ফুর্ত অংশ নেন বাকলাই পাড়া একাদশ, প্রাতা পাড়া একাদশ , বাসিরাম পাড়া একাদশ , কুংহ্লা ম্রো পাড়া একাদশ, কাইথান ম্রো পাড়া একাদশ, সিত্লাংপি বম পাড়া একাদশ, শেরকর বম পাড়া একাদশ, ডুলিচাণ পাড়া একাদশ , নয়াচরণ পাড়া একাদশ , হানজরই পাড়া একাদশ, ধোনারাম পাড়া একাদশ , বল্লম পাড়া একাদশ ও বঙ্কু ম্রো পাড়া একাদশ।

 

 

উদ্ভোধনি খেলা অংশ নেন বাকলাই পাড়া একাদশ বনাম প্রাতা পাড়া একাদশের খেলার মধ্যে দিয়ে বাকলাইপাড়া সাব জোন আন্ত: পাড়া ফুটবল টুনারমেন্ট ও প্রতিযোগিতার শুভ সূচনা হয়েছে।

প্রধান অতিথি মেজর মহেববুল্লাহ্ সাদী, (পদাতিক) বলেন,খেলার মাঠে আমাদের মধ্যে কোন প্রকার বৈষম্য নাই বরং আমরা সবাই খেলোয়াড়। ফুটবলের মাধ্যমে বিভেদ নয় বরং ঐক্য গড়ে তুলতে হবে। সকলকে একযোগে কাজ করে ফুটবলকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। ফুটবলের মাধ্যমে পাহাড়ের সাম্প্রদায়িক-সম্প্রীতি সুদৃঢ় করতে হবে।
তিনি বলেন, বর্তমান সময়ে গ্রাম গঞ্জে মাঠে-ঘাটে খেলাধুলা বিষয়টি বিলুপ্তির পথে। যে বয়সে তরুণ প্রজন্মদের মাঠে থাকার কথা সে বয়সে তারা অন্যথায় অপ্রয়োজনে সময় নষ্ট করে বিপথগামী হচ্ছে। খেলার মাঠ যেমন শারীরিক কাঠামো বজায় রাখার জন্য বিশেষ ভূমিকা পালন করে পাশাপাশি মনকে প্রফুল্ল রাখতেও সাহায্য করে।

 

খেলাধুলা চর্চার সঙ্গে জড়িত থাকলে কোন যুবক-যুবতী অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত হতে পারে না তাই যুব সমাজকে লেখাপড়ার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার মাঠে ফিরিয়ে নিতে হবে। তবেই জাতিকে কিছু দেয়া সম্ভব হবে। আজকের এই খেলার মধ্য দিয়ে আমরা সাম্যের গীত গিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই ।পাশাপাশি ভবিষ্যতে এধরনের খেলা চলমান রাখার আশ্বাস দেন।

৩ নং থানচি সদরের চেয়ারম্যান অং প্রো ম্নো, ইউপি মেম্বার জীবন ত্রিপুরা ও ইউপি মেম্বার কোয়াল কার বম ।এছাড়াও অত্র সাবজোনের অফিসার, জেসিও , সেনা সদস্যবৃন্দ ও বাকলাইপাড়া সাবজোন এর ক্রীড়া প্রেমী মানুষগন উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানটি আরো প্রাণবন্ত করেছে।

Related Articles

Back to top button