Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলরাজনীতিসারাদেশ

খাগড়াছড়িতে আগুন নৃশংসতার বিরুদ্ধে মহিলা আওয়ামী লীগের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :
খাগড়াছড়িতেও তৃতীয় দফায় বিএনপির ৪৮ ঘন্টার অবরোধ চলছে। বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন সড়কে অবরোধের সমর্থনে রাস্তায় গাছের গুড়ি, টায়ারে আগুন ও বাঁশ-গাছ ফেলে রেখেছে অবরোধকারীরা । রাতের আঁধারে বাড়ি ঘরে থাকা পানছড়ি থেকে ২ জন ও দীঘিনালা উপজেলা থেকে ১ জনকে পুলিশ আটক করেছে বলে জানিয়েছে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এ আবসার।

 

এ দিকে বুধবার ০৮ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন আলুটিলার সাপমারা এলাকায় ফাইভ ষ্টার এক্সপ্রেস নামে কুরিয়ার সার্ভিসের একটি কার্ভাডভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

 

তবে কে বা কারা কার্ভাডভ্যানটিতে আগুন দিয়েছে তা জানান যায়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে গাড়িটি উদ্ধার করে। কার্ভাডভ্যানটি বিভিন্ন মালামাল নিয়ে ঢাকা থেকে খাগড়াছড়িতে আসছিল।

 

দুরপাল্লার গাড়ির টিকিট কাউন্টার খোলা থাকলেও খাগড়াছড়ি থেকে দূরপাল্লা রুটের কোনো গাড়ি ছেড়ে যায়নি। চলাচল করছে জেলা শহরের অভ্যন্তরীণ সড়কে পিকআপ ,অটো রিকসা । জেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ-বিজিবির বিশেষ টহল ব্যবস্থা জোরদার থাকায় পন্য বোঝাই কয়েকটি ট্রাক শহরে ঢুকেছে।

 

সাধারণ মানুষের চলাচল নির্বিঘ্ন রাখতে সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর।

অপরদিকে, কর্মসূচির নামে সারাদেশে বিএনপি-জামায়াতের নৃশংস বর্বরতার বিরুদ্ধে রুখে দাঁড়াও নারী সমাজ ব্যানারে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ খাগড়াছড়ি জেলা শাখা আয়োজনে খাগড়াছড়ি শহরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ক্রইসাঞো মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার, জেলা আওয়ামী লীগের মহিলা বিষযক সম্পাদিকা ও জেলা পরিষদ সদস্য শতরূপা চাকমা।

 

মানববন্ধনে মহিলা নেত্রীবৃন্দরা বলেন, বিএনপি-জামাত সারাদেশে যে তান্ডব শুরু করেছে এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশের সাধারণ মানুষ ও দেশের সম্পদ, এসবের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ ভাবে রুখে দাঁড়াতে হবে। দেশের সম্পদ ও দেশের মানুষের অবাধ চলাচল ও শান্তি বিঘ্নীত করার অধিকার কারোর নেই। সুতরাং এসব তান্ডব ও ষড়যন্ত্রের বিরুদ্ধে সচেতন মানুষকে প্রতিবাদ জানাতে হবে।

 

এ সময় জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অন্তরা খীসা, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাঁশরী মারমা, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নুসরাত জাহান সূচী, যুব মহিলা লীগের সভাপতি বিউটি রানী ত্রিপুরা, যুব মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক ফারজানা আজমসহ মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ ও আওয়ামী লীগের নারী নেতৃবৃন্দরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

 

Related Articles

Back to top button