Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্যশস্য ও নগদ অর্থ বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী

স্টাফ রিপোর্টার,বান্দরবান:
পার্বত্য চট্টগ্রাম বিষয় মন্ত্রী ও বান্দরবান ৩০০ আসনের সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং বলেছেন, আল্লাহর ওপর-সৃষ্টি কর্তার ওপর কারো হাত নাই। প্রাকৃতিক দূর্যোগ হবেই, মাঝে মধ্যে হয়। আমাদের যেমন ক্ষতি হয়েছে জায়গা-জমি ঘর বাড়ি ফসল। তেমনি আল্লাহর এই জমিনে বন্যাকে ব্যবহার করেই দেখবেন আগামীতে অধিক পরিমানে ফলন-ফসল আমাদের হয়েছে। সুতরাং সৃষ্টি কর্তা যা করেন ভালোর জন্য করেন, মঙ্গলের জন্য করেন। আমাদের সেটা মানতে হবে। বান্দরবানের লামায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্যশস্য ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

১৪ আগস্ট ২০২৩ খ্রি. সোমবার দুপুরে লামা উপজেলা পরিষদ ভবনের সামনে আনুষ্ঠানিক ভাবে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

 

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, একটি ঘটনা ঘটল। সেটা আমরা কিভাবে কাটিয়ে উঠবো, দু:খটাকে কিভাবে লাগব করবো, একে অন্যকে সাহায্য সহযোগিতা দিয়ে। সেটা আমাদের বোধগম্য থাকতে হবে, চেতনা থাকবে হবে।

 

ক্ষতিগ্রস্থদের উদ্যেশ্যে মন্ত্রী বলেন, আজকে এখানে আমরা যতটুকু সাহায্য সহযোগিতা করলাম, যত পরিমাণ ক্ষতি হয়েছে, তার কিঞ্চিত পরিমাণ সমস্যা সমাধাণ হবে না। তার পরও আমরা বলছি, এই দুঃসময়ে আমরা আপনাদের পাশে আছি। দুঃসময়ে একজন বন্ধু-ভাই হিসেবে আছি। এই র্দুদিনে শেখ হাসিনা আপনাদের সঙ্গে আছেন।

 

লামা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাথোয়াইচিং মারমা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশসহ আরও অনেকে।

 

বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা পরিষদের সহযোগিতায় অনুষ্ঠানে ২হাজার ৯০০ পবিারকে ১০ কেজি করে চাল ও ২০০ পরিবারকে নগদ ৫ হাজার টাকা করে প্রদান করা হয়।

Related Articles

Back to top button