Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলরাজনীতিসারাদেশ

রামগড়ের দুই ইউপি নির্বাচনে ১০০ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

চেঙ্গী দর্পন প্রতিবেদক, রামগড় (খাগড়াছড়ি) : আসন্ন দশম ইউনিয়ন পরিষদের চতুর্থ ধাপের নির্বাচনে প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে খাগড়াছড়ির রামগড় উপজেলার ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিদ্রোহী ও সতন্ত্রসহ ১৩জন, মহিলা মেম্বার পদে ২২ জন, পুরুষ মেম্বার পদে ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর ২০২১) মনোনয়ন দাখিলের শেষদিন বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন।

১নং রামগড় সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, মহিলা মেম্বার পদে ৯ জন ও পুরুষ মেম্বার পদে ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো: শাহ আলম, আওয়ামী লীগের বিদ্রোহী আবুল হাশেম খান ও খায়েজ আহাম্মদ, সতন্ত্র প্রার্থী আবদুল মান্নান, করিমুল হক মজুমদার, মো: ইউনুছ, কাজী আবু আহাম্মদ আইয়ুব, দেলোয়ার হোসেন ও সুজাই চৌধুরী।

২নং পাতাছড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার পদে ১৩ ও সাধারণ মেম্বার পদে ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী নুরুল আলম, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনিন্দ্র ত্রিপুরা ও বরুন বিকাজ রোয়াজা সতন্ত্র প্রার্থী অংসালা মারমা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১নং রামগড় ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৫শত ১৫জন এর মধ্যে পুরুষ ৫ হাজার ৪শত ২৪ এবং মহিলা ৫ হাজার ৯১ জন ভোটার রয়েছে। অপর দিকে ২নং পাতাছড়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১ শত ৭০ জন এর মধ্যে পুরুষ ৫ হাজার ৮৫ জন মহিলা ৫ হাজার ৮৫জন। দুই ইউপিতে ১৮টি ভোট কেন্দ্রে ৫৮টি ভোট কক্ষে ভোট গ্রহন করা হবে।

তফসিল অনুযায়ী, এই ধাপের নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মনোনয়পত্র দাখিল করতে হবে আগামী ২৫ নভেম্বরের মধ্যে। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৯ নভেম্বর। এরপর ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাছাইয়ে বৈধ প্রার্থীরা মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবেন। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হলে ৬ ডিসেম্বর প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ২৬ ডিসেম্বর ভোট গ্রহন করা হবে।

Related Articles

Back to top button