Breakingজাতীয়রাজনীতিসারাদেশ

মুন্সীগঞ্জের ৩ টি আসনে মনোনয়ন ফরম সংগ্রহ ৩৫; দাখিল ৩ প্রার্থী

স্টাফ রিপোর্টার , মুন্সিগঞ্জ :
মুন্সীগঞ্জের তিনটি আসনে মোট ৩৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জমা দিয়েছেন ৩ জন।

 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী বুধবার রাত ৮ টা পর্যন্ত মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর-সিরাজদিখান) আসন থেকে ১২ জন, মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ি-লৌহজং) আসন থেকে ১১ জন ও মুন্সীগঞ্জ-৩ (গজারিয়া-সদর) আসন থেকে ১২ জন প্রার্থী রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে এসব মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এবং মুন্সীগঞ্জ-২ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের হেভিওয়েট প্রার্থী অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-১ আসন থেকে জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী আতাউর রহমান এবং মুন্সীগঞ্জ-৩ আসনে বি এন এফ এর প্রার্থী মমতাজ সুলতানা আহমেদ মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

 

মুন্সীগঞ্জ-১ আসন থেকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মহিউদ্দিন আহমেদ, বিকল্প ধারা থেকে (শ্রীনগর ও সিরাজদিখান) উপজেলা থেকে দুইটি মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য মাহী বদরুদ্দোজা চৌধুরী, তৃণমূল বিএনপি থেকে অন্তরা হুদা সেলিনা, জাতীয় পার্টি থেকে শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ সুপ্রীম পার্টি থেকে লতিফ সরকার, ন্যাশনাল পিপল্স পার্টি থেকে দোয়েল আক্তার ও বাংলাদেশ খেলাফত আন্দোলন থেকে আতা উল্লাহ্। আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন গোলাম সারোয়ার কবির, মোহাম্মদ লিয়াকত আলী, মোঃ ওবায়দুল হক এবং আনোয়ার হোসেন। তারা কেউ মনোনয়ন ফরম দাখিল করেননি।

 

মুন্সীগঞ্জ-২ আসনে থেকে দলীয়ভাবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় পার্টির জেলার সভাপতি মোঃ জয়নাল আবেদীন, জাকের পার্টির মোঃ জাকির হোসেন, তৃণমূল বিএনপির মোঃ জাহানুর রহমান, এন.পি.পি এর মোঃ জালাল ঢালী, ইসলামী ঐক্যজোট থেকে মোঃ শহিদুল ইলাম মল্লিক, বাংলাদেশ সুপ্রীম পার্টি থেকে রিপা আক্তার, মুক্তিজোট থেকে নূরে আলম সিদ্দীক এবং বিএনএফ থেকে মোঃ বাচ্চু শেখ। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহানা তাহমিনা এবং মোহাম্মদ সাইরাজ খান।

 

 

মুন্সীগঞ্জ-৩ আসন থেকে দলীয়ভাবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, জাতীয় পার্টি থেকে এএফএম রফিকউল্লাহ সেলিম, জাকের পার্টি থেকে শামীম হায়দার মোল্লা, বি এন এফ থেকে মমতাজ সুলতানা আহমেদ, বাংলাদেশ সুপ্রীম পার্টি থেকে মোঃ দুলাল হোসেন মন্ডল, মুক্তিজোট থেকে মোঃ শাহিন হোসেন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট থেকে মুহাম্মদ ওমর ফারুক এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ থেকে বাবু মিয়া।
স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ আসনে সবচেয়ে আলোচিত পৌরসভার সদ্য সাবেক মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব, তার সহধর্মীনি চৌধুরী ফাহরিয়া আফরিন, সাবেক সংসদ সদস্য এম ইদ্রিস আলী ও মোঃ আজিম খান মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

 

আজ বৃহস্পতিবার মনোনয়ন ফরম দাখিলের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছে দলীয় নেতাকর্মী ও সর্থকদের সাথে নিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ৩২ প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করবেন বলে আশা করা হচ্ছে।

 

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর ও ভোটগ্রহণ আগামী জানুয়ারির ৭ তারিখে।

Related Articles

Back to top button