Breakingচট্টগ্রাম অঞ্চলপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

বান্দরবানের ৪ উপজেলা পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা ফের বেড়েছে

চেঙ্গী দর্পন প্রতিবেদক, থানচি, বান্দরবান  :
বান্দরবান জেলার রোয়াংছড়ি, রুমা, আলীকদম ও থানচি‌ উপজেলা সমুহে পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞার সময় আরও চার দিন বেড়েছে।

 

শুক্রবার (৪ ন‌ভেম্বর) দুপু‌রে জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জির স্বাক্ষরীত এক গণ বিজ্ঞপ্তিতে বিষয়‌টি জানানো হয়।

 

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোয়াংছ‌ড়ি, রুমা, ও থান‌চি‌তে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনা সদস্যদের টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখা হবে। এই লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, আলীকদম এবং থানচি‌ উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নি‌ষেধাজ্ঞার সময় আগামী ৮ ন‌ভেম্বর ২০২২ মঙ্গলবার পর্যন্ত বাড়ানো হয়েছে।

 

এর আগে ১৭ অক্টোবর রা‌ত থে‌কে রুমা ও রোয়াংছ‌ড়ি‌তে এবং ২৩ অক্টোবর থে‌কে ৩০ অক্টোবর পর্যন্ত থান‌চি ও আলী কদ‌মে পর্যটক‌দের ভ্রম‌ণে নিষেধাজ্ঞা জারি করা হয়। প‌রে এই চার উপ‌জেলায় ৩১ অ‌ক্টোবর থে‌কে ৪ ন‌ভেম্বর পর্যন্ত পাঁচ দিন নি‌ষেধাজ্ঞার সময় বাড়া‌নো হয়েছিল।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যজিষ্ট্র্যাট মুহা: আবুল মনসুর জানান, রোয়াংছড়ি, রুমা, আলীকদম ও থান‌চি‌তে পর্যটক‌দের নিরুৎসা‌হিত করার পর এখন আলীকদম ও থানচি উপজেলায় নতুন ক‌রে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হ‌য়ে‌ছে। তবে পরবর্তী কোনও নির্দেশনা পাওয়া না গেলে আলীকদম ও থানচি উপজেলাতে ৮ ন‌ভেম্বর পর্যন্ত তা বলবৎ থাকবে।

Related Articles

Back to top button