Breakingখাগড়াছড়িচট্টগ্রাম অঞ্চলপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

গুইমারাতে আগুনে বসত ঘর পুড়ে ছাই

চেঙ্গী দর্পন প্রতিবেদক, গুইমারা ,খাগড়াছড়ি : খাগড়াছড়ির গুইমারা উপজেলার মুসলিম পাড়াতে আগুনে মো. আবু তাহেরের বসত ঘর ও ঘরের আসবাব পত্র পুড়ে ছাঁই হয়ে গেছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুর সাড়ে ১২ টায় এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবার ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে , বৃহস্পতি বার দুপুর সাড়ে ১২টার দিকে ওই এলাকার আবু তাহের এর বসত ঘরের পাশে থাকা বৈদুতিক খাম্বা থেকে শর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়। দ্রুত ওই আগুন বসত ঘরে ছড়িয়ে পড়ে। তাদের আর্ত চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণ করে ব্যর্থ হয়ে। তাৎক্ষণিক ভাবে মাটিরাঙ্গা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসার পূর্বেই আবু তাহেরের বসত ঘর ও আসবাব পত্র সহ ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে আগুন নিভিয়ে দেয়। এতে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্ত ঘর মালিক মোঃ আবু তাহের বলেন, আগুনে আমার সব শেষ হয়ে গেলো। আমি এখন নিঃস্ব হয়ে গেলাম। পরিবার- পরিজন নিয়ে এখন কোথায় থাকবো তা ভেবে পাচ্ছি না।

রামগড় ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ, মোঃ ইফতেখার উদ্দিন জানান, সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের মাটিরাঙ্গা ও রামগড়ের দুইটি ইউনিট ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদুতিক খাম্বা থেকে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন তাৎক্ষণিক সারা ঘরে ছড়িয়ে পড়ে। আগুনে পুড়ে মোঃ আবু তাহেরর অন্তত ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, আগুনে বসত ঘর পুড়ে ছাই হওয়ার সংবাদ পেয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে সহায়তা করা হবে।

Related Articles

Back to top button