Breakingখাগড়াছড়িচট্টগ্রাম অঞ্চলপার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাসারাদেশ

রামগড়ে মসজিদের দানকৃত ভূমিতে জেলা প্রশাসনের অর্থায়নে নির্মিত হচ্চে উচ্চ বিদ্যালয়

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলার সাবেক মহকুমা শহর রামগড় উপজেলার ২ নম্বর পাতাছড়া ইউনিয়ন পরিষদ আওতাধীন দূর্গম প্রত্যন্ত ও পিছিয়ে পড়া জনপদ কলাবাড়ী এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে কলা বাড়ী মসজিদ কমিটির দানকৃত আড়াই একর জায়গার উপর জেলা প্রশাসনের অর্থায়নে একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বেলা ১২টায় খাগড়াছড়ি জেলা প্রশাসনের অর্থায়নে কলাবাড়ী উচ্চ বিদ্যালয় এর নির্মাণ কাজের ভিক্তিপ্রস্থর স্থাপন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, অফিসার ইনচার্জ (ওসি) মো: মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্তফা হোসেন, ২নং পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর সহ প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্য জেলা প্রশাসক বলেন, মসজিদের দানকৃত ভূমিতে বিদ্যালয় নির্মাণ নিঃসন্দেহে অন্যন্য ও প্রশংসনিয় উদ্যেগ। তিনি বলেন, সমতলের সাথে তাল মিলিয়ে পাহাড়েও উন্নয়ন চলছে তবে শিক্ষায় পিচিয়ে পাহাড় তাই গণ বসতিপূর্ণ বিদ্যালয় হীন এলাকায় স্থানীয়দের জীবন মান উন্নয়নের কথা বিবেচনা করে এ বিদ্যালয় নির্মিত কাজে সহযোগীতা করছে প্রশাসন।

এসময় জেলা প্রশাসক বিদ্যালয় নির্মাণে ৫ লাখ টাকার চেক প্রদান ও বিদ্যালয়ের মাঠ সম্প্রসারণে টিআর কাবিখা থেকে আরো ৩ লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন।

Related Articles

Back to top button