Breakingজাতীয়পার্বত্য অঞ্চলরাঙ্গামাটি

বঙ্গবন্ধু’র জন্মদিন ও জাতীয় শিশু দিবসে এতিম শিশুদের পাশে দীপংকর তালুকদার এমপি

চেঙ্গী দর্পন প্রতিবেদক , রাঙ্গামাটি : জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাঙ্গামাটি শিশু পরিবারের এতিম শিশুদের ভালোবাসায় সিক্ত হলেন খাদ্য মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য ও পাহাড়ের অহংকার দীপংকর তালুকদার।

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে শিশু পরিবারের শিশুদের সাথে দীর্ঘ সময় কাটিয়ে তাদের সাথে জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় শিশু দিবসের আনন্দ ভাগাভাগি করে নেন।


এ উপলক্ষে ১৭ মার্চ বুধবার রাঙ্গামাটি জেলা পরিষদের অর্থায়নে শিশু পরিবারের তত্বাবধানে রাঙ্গামাটি শিশু পরিবারে কেক কাটা অনুষ্ঠান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে সভায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন মিয়া, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুছাইন চৌধুরী, জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, পরিষদ সদস্য সবির কুমার চাকমা পরিষদ সদস্য বাদল চন্দ্র দে, পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা, রাঙ্গামাটি জেলা সমাজ সেবা বিভাগের উপপরিচালক মোঃ ওমর ফারুক সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


শিশুদের সাথে সময় কাটাতে গিয়ে খাদ্য মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতাবার্ষিকীর এই দিনে শিশুরাই হচ্ছে মুল শক্তি। এই শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। জাতির পিতা স্বপ্ন বাস্তবায়ন করতে আগামী প্রজন্মের শিশুদের এগিয়ে আসতে হবে। তারজন্য জাতির জনকের কন্যা শিশুদের জন্য নানা মুখী প্রদক্ষেপ গ্রহণ করেছে। আগামী প্রজন্মের শিশুদের সঠিক ইতিহাস জানানোর মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে আদর্শে গড়ে তুলোর আহবান জানান।


এর আগে জাতির জনকের জন্মবার্ষিকীতে বিশাল কেক কেটে শিশুদের হাতে তুলে দেন খাদ্য মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার। এ সময় রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান, পুলিশ সুপার সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


পরে শিশু পরিবারের শিশুদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Related Articles

Back to top button