Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

মানিকছড়ি ডিসি পার্কের নুতন নাম “ডিসি এডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্ক”

চেঙ্গী দর্পন প্রতিবেদক , মানিকছড়ি, খাগড়াছড়ি :
প্রকৃতির অপরুপ সৌন্দর্যে ঘেরা খাগড়াছড়ির মানিকছড়ি ডিসি পার্কের নাম পরিবর্তন করে “ডিসি এডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্ক” নামকরণ করা হয়েছে।

 

২৫ নভেম্বর ২০২৩ শনিবার জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান আনুষ্ঠানিকভাবে প্রকৃতিবান্ধব এডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্কটিতে জিপলাইন ও ক্লাইম্বিং ওয়াল উদ্বোধন শেষে অভয়ারণ্যে একরি স্লো লরিস (লজ্জাবতী বানর) অবমুক্ত এবং বৃক্ষ রোপন কর্মসূচীর সমাপ্তি হিসেবে চারটি চারা রোপন করেন।

 

এতে করে খুব দ্রুততম সময়ে পাহাড়ের পর্যটনখাতকে মাতিয়ে তুলছে ডিসি এডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্ক ।

 

 

এ সময় জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, প্রকৃতিপ্রমী ও ভ্রমণ পিপাসুদের কাছে আকর্ষণীয় করতে ১৬০ একর জায়গায় সবুজ নৈসর্গিক ছোট,বড় ২২টি টিলায় আম-জাম-লিচু, কামরাঙা, জলপাইসহ ফলদ ও বনজ বাগান আর নীল জলাশয়ে ঘেরা ৩টি লেকসহ ইকো-ট্যুরিজম ও এডভেঞ্চার এক্টিভিটি নিয়ে পরিপূর্ণ একটি পর্যটনে বসানো হয়েছে জিপলাইন, ট্রি টপ এক্টিভিটি কায়াকিং বোট, ওয়াটার জিপ লাইন ও ক্লাইম্বিং ওয়াল এডভেঞ্চার এক্টিভিটি’। এতে করে দেশের পর্যটন শিল্পে নজির সৃষ্টি করল ‘ডিসি এডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্কটি’। শুধু তাই নয়,এই সবুজ অরণ্য পাখপাখালির অভয়ারণ্য গড়তে লাগানো হচ্ছে ১০০ বিলুপ্তপ্রায় উদ্ভিদ প্রজাতির ফলদ, বনজ, শোভাবর্ধক ও ওষধীর ৩০ হাজার বৃক্ষ।

 

 

এ সময় খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ মো. আবদুল্লাহ আল মামুন, পলাশপুর জোনের অধিনায়ক লে. কর্ণেল ফারহা মোহাম্মদ ইমতিয়াজ, পুলিশ সুপার মুক্তা ধর, ডিডি এলজি নাজমুন আরা সুলতানা ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) জোনায়েদ কবির সোহাগ, অতিরিক্ত পুলিশ সুপার ও সার্কেল মো. কামরুজ্জামান , উপজেলা নির্বাহী অফিসার  রক্তিম চৌধুরী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা  মো. আনচারুল করিম প্রমূখ উপস্থিত ছিলেন

Related Articles

Back to top button