Breakingশীর্ষ সংবাদসারাদেশ

শিবালয়ে পাটজাত মোড়ক ব্যবহার না করায় অর্থদন্ড

চেঙ্গী দর্পন প্রতিবেদক,শিবালয় , মানিকগঞ্জ : মানিকগঞ্জের শিবালয় উপজেলার উথলী বাজারের চালের দোকানে এবং মহাদেবপুর ইউনিয়নের বরংগাইল পেয়াজের আড়তে পাটের বস্তা ব্যবহার না করার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। এ সময় চালের ব্যবসায়ী ও পেয়াজের আড়তদাররা তাদের দোষ স্বীকার করলে তাদেরকে মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

১৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুর নাগাদ শিবালয় উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুল ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ রায় প্রদান এবং অর্থ আদায় করেন। এসময় মানিকগঞ্জ জেলা পাট অধিদপ্তরের পাট উন্নয়ন কর্মকর্তা মো.আতাউর রহমান নোমানী, শিবালয় উপজেলা ভূমি অফিসের নাজির মো.রুবেল, আনসার বাহিনীর সদস্য ও অন্যান্য কর্মচারিরা উপস্থিত ছিলেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জানান, নির্দিষ্ট কিছু পণ্য ছাড়া অধিকাংশ ক্ষেত্রে পাটের বস্তা ব্যবহার বাধ্যতামূলক হলেও ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত প্লাস্টিকের বস্তা ব্যবহার করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে দুটি স্থানে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায় এবং পৃথক ৪টি মামলায় তাদেরকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে বাজারের ব্যবসায়ীদের প্লাস্টিকের বস্তা পরিহার করে পরিবেশ বান্ধব পাটের পাটের ব্যবহারের নির্দেশ দেয়া হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Related Articles

Back to top button