Breakingচট্টগ্রাম অঞ্চলদুর্ঘটনাসারাদেশ

মিরসরাইয়ে আগুনে পুড়ে প্রতিবন্ধি নারীর মৃত্যু

চেঙ্গী দর্পন প্রতিবেদক, মিরসরাই , চট্টগ্রাম  :
মিরসরাইয়ে চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে পুড়ে অঙ্গার হলো ফরিদা পারভিন (৫০) নামের এক প্রতিবন্ধি নারী।

 

১০ এপ্রিল ২০২৩ সোমবার বিকালে উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের করম আলী ভূঁইয়া বাড়িতে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। নিহত ফরিদা বাড়ির মৃত শামসুল হকের কন্যা।

 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ফরিদা পারভিন শারিরিক প্রতিবন্ধি ছিলেন। বিয়ে না হওয়ার দরুন তিনি বাবার বাড়িতে ভাইয়ের ঘরে বসবাস করতেন। ঘটনার দিন বিকাল আনুমানিক সাড়ে ৩টার দিকে প্রতিবেশী তার ভাইয়ের রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় ফরিদা ঘরের মধ্যে খাটের ওপর ঘুমানো অবস্থায় আগুনে দগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। ঘটনা জানাজানির পর মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থলে গেলে পরিবারের কারো কোন অভিযোগ না থাকায় একটি অপমৃত্যু মামলা দায়ের সিদ্ধান্ত নেয়।

 

নিহত নারীর ছোট ভাই আলী আজগর মজনু জানান, পাশের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। আপা (ফরিদা পারভিন) শারিরিকভাবে অক্ষম ছিলেন। এ জন্য আগুন লাগার পর ঘর হতে বাহির হতে পারেন নি।

মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি অগ্নিকান্ডের বিষয়ে অবগত নন বলে জানান।

 

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কবির হোসেন জানান, দগ্ধ নারী শারিরিক প্রতিবন্ধী হওয়ার কারণে চুলা থেকে সমগ্র ঘরে আগুন ছড়িয়ে যাওয়ার পর ঘর থেকে বের হতে পারেন নি। পরিবারের কারো কোন অভিযোগ না থাকায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Related Articles

Back to top button