BreakingUncategorizedখাগড়াছড়ি

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ সমাবেশ

চেঙ্গী দর্পন প্রতিবেদক ,পানছড়ি (খাগড়াছড়ি) : মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে পানছড়িতে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মুসলিম তৌহিদি জনতার ব্যানারে উদ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন মসজিদ থেকে কয়েক হাজার মুসুল্লি বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করতে দেখা যায়।

৩০ অক্টোবর) শুক্রবার বাদজুমা পানছড়ি বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে পানছড়ির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা স্কয়ারে এসে সমবেত হয়।
বক্তব্য রাখেন পানছড়ি কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা দলিলুর রহমান,ইউপি চেয়ারম্যান নাজির হোসেন, মাওলানা সাব্বির মাহমুদ, মাওলানা আবদুল খালেক, মাওলানা আনোয়ার হোসেন, মুফতি মহিউদ্দিন, তাজুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ফরাসি ম্যাগাজিন শার্লি এবদো ও প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কুরুচিপূর্ণ কর্মের কারণে বিশ্বের শত শত কোটি মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। এ রক্তক্ষরণ বন্ধ করতে হলে অভিলম্বে ফ্রান্স সরকারকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুসলিম জনতা তাদের সর্বশক্তি দিয়ে ফ্রান্সের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে বলে জানান।

বক্তারা সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, সংসদে নিন্দা প্রস্তাব পাস, ফরাসি রাষ্ট্রদূতকে ডেকে আনুষ্ঠানিক প্রতিবাদ জানানো এবং ফ্রান্সের সাথে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে ।
এছাড়াও জাতিসংঘ থেকে ফ্রান্সের সদস্য পদ বাতিল করে নবীর কটূক্তিকারীদের আন্তর্জাতিক ট্রাইব্যুনালে বিচারের দাবি জানান।

উল্লেখ্য, সম্প্রতি ফ্রান্সে মত প্রকাশের স্বাধীনতা ক্লাসে শিক্ষার্থীদের উদ্দেশ্যে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর কার্টুন প্রদর্শন করেন ইসলাম বিদ্বেষী শিক্ষক স্যামুয়েল প্যাটি। এর জেরে গত (১৬ অক্টোবর) ফ্রান্সের একটি সড়কে ওই শিক্ষকের মাথা কেটে নেয় আবদুল্লাহ আনজরভ নামে ১৮ বছর বয়সী এক কিশোর। যদিও হামলার কিছুক্ষণের মধ্যেই কিশোরকে গুলি করে হত্যা করে পুলিশ। এরপরই ইসলাম ধর্ম ও বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধ করা হবে না বলে সাফ জানিয়ে দেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। তার এ বিবৃতি কোটি কোটি মুসলিমের হৃদয়ে আঘাত করে। তার এ ধরনের ইসলাম বিদ্বেষী বক্তব্যের কারনে বিভিন্ন দেশে মুসলমানেরা বিক্ষোভ শুরু করেছে।

 

Related Articles

Back to top button