Breakingআন্তর্জাতিকসারাদেশ

ছয়দিনের ছুটিতে যাচ্ছে আখাউড়া স্থলবন্দর

চেঙ্গী দর্পন প্রতিবেদক, আখাউড়া , ব্রাহ্মণবাড়িয়া : শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ছয়দিনের ছুটিতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর।

২ অক্টোবর ২০২২ রোববার সকাল থেকে বন্দর দিয়ে সব ধরণের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।তবে দু’দেশের পাসপোর্টধারী যাত্রীদের পারাপার থাকবে স্বাভাবিক।

আখাউড়া স্থলবন্দরের আমদানি- রপ্তানিকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, আগরতলার ইন্দো-বাংলা আমদানী-রপ্তানীকারক সংগঠনের সাধারণ সম্পাদক শিব শংকর দেব গত ২৯ সেপ্টেম্বর ২০২২ বৃহস্পতি বার একটি চিঠির মাধ্যমে আমাদের জানিয়েছে শারদীয় দূর্গাপুজা উদযাপনের জন্য রোববার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত তারা আমদানী রপ্তানী করবে না। যেহেতু ভারতের ব্যবসায়ীরা আমদানি–রপ্তানি করবে না তাই আমাদেরকে ব্যবসায়ী কার্যক্রম বন্ধ রাখতে হচ্ছে। শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় আগামী শনিবার থেকে যথারীতি আমদানী- রপ্তানি কার্যক্রম ফের শুরু হবে।

আখাউড়া চেকপোষ্ট ইমিগ্রেশন ইনচার্জ স্বপন চন্দ্র দাস বলেন, পুজা উপলক্ষে আমদানি- রপ্তানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

উল্লেখ আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের সেভেন সিস্টার খ্যাত সাতটি প্রদেশে মাছ, সিমেন্ট,পাথরসহ বিভিন্ন পণ্য রপ্তানি করা হয়।

Related Articles

Back to top button