পার্বত্য অঞ্চলরাঙ্গামাটিসারাদেশ

কাপ্তাইয়ে “সর্বজনীন পেনশন স্কিম” সম্পর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, কাপ্তাই , রাঙামাটি  :
মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সর্বজনীন পেনশন স্কিম ” মাঠ পর্যায়ে সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্য কাপ্তাই উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকাল সাড়ে ১০ টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে এক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।

 

 

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মহিউদ্দিন এতে সভাপতিত্ব করেন এবং বিষয়টির উপর একটি তথ্য চিত্র উপস্থাপন করেন।

 

এতে সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, হেডম্যান, কার্বারী, গণমাধ্যম কর্মী, সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্বগণ, ইউনিয়ন পরিষদের দফাদারগণ এবং সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

কাপ্তাই সহকারী তথ্য অফিসার মো দেলোয়ার হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদ এর মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, উপজেলা প্রাণী সম্পদ কমকর্তা কৃষিবিদ এনামুল হক হাজারী, কাপ্তাই থানার ওসি আবুল কালাম এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর সাবেক কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী।

 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন মিলন, ১১৯ নং ভাইয্যাতলী মৌজার হেডম্যান থোয়াই অং মারমা, কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কাজী মোশাররফ হোসেন, ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের সচিব অজিতেশ্বর চাকমা এবং ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন এর ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: সরোয়ার।

 

আলোচনা সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সর্বজনীন স্কীম ঘোষণা করেছেন সেটা জনগণের জন্য আর্শীবাদ হয়ে এসেছে। কর্মজীবন শেষে পরিবারের নিশ্চিত জীবন যাপনের জন্য এই পেনশন পরবর্তী জীবনের নিশ্চিয়তা দিবে।

Related Articles

Back to top button