খাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে ভ্রাতৃঘাতি সংঘাতের বিরুদ্ধে মানববন্ধন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি, খাগড়াছড়ি  :
বৈসাবি উৎসবের প্রাক্কালে পানছড়িতে জেএসএস এর সশস্ত্র গোষ্ঠীর অনুপ্রবেশ ও হুমকি মুলক অবস্থান কেন ? জবাব চাই শ্লোগানে মানববন্ধন করেছে পানছড়ি ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটির ব্যানারে স্থানীয় জনগন। ।

 

২৫ মার্চ ২০২৩ শনিবার ১১ টায় প্রায় সাত শতাধিক জনসাধারণ নিয়ে চেঙ্গী ইউপি’র মনিপুর থেকে বরকলক এলাকা পর্যন্ত মানববন্ধনে অংশ নেয় স্থানীয়রা।

 

 

মানববন্ধনে সাবেক চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা’র সঞ্চালনায় পানছড়ি ভাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শান্তি জীবন চাকমা র সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান কালা চাঁদ চাকমা, সুব্রত চাকমা, কিরন ত্রিপুরা, অসেতু বিকাশ চাকমা, ইউপি চেয়ারম্যান আনন্দ জয় চাকমা, ভুমিধর রোয়াজা , কার্বারী এসোসিয়েশন খাগড়াছড়ি র সাধারণ সম্পাদক হেম রঞ্জন কার্বারী প্রমুখ।


বক্তারা বলেন,পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যবাহি মহান সামাজিক উৎসব বৈসাবি (বৈসু, সাংগ্রাই, বিজু)। বৈসাবি উপলক্ষে পাহাড়ের মানুষকে আতংকে রেখে ফায়দা লুটতে চেষ্টা করছে সন্তু লারমা’র বাহিনী। সন্তু লারমা’র প্রতি আহবান – ভাতৃঘাতি সংঘাত বন্ধ কর .চুক্তি বাস্তবায়নের দাবিতে আন্দোলন শুরু কর।


এছাড়াও বক্তারা আরো বলেন, আমাদের জুম্ম জাতির অধিকার রক্ষায় আমাদের প্রতিবাদ করতে হবে। আর কারো মা-বাবা, ভাই-বোন যেন না হারায় সে আশা রাখছি। যারা জাতি ও জনগনের বিরুদ্ধে কাজ করে তারা কোনদিন সফল হবে না। আমরা কোনো পক্ষের নই। তাই অধিকার আদায়ে সকলে হাতে হাত রেখে কাজ করবো। এর বিনিময়ে যদি জীবনও চলে যায়, আমরা প্রস্তুত। বৈসু সাংগ্রাই ,বিজু যাতে সবাই শান্তি পূর্ণভাবে পালন করতে পারি আসুন তার জন্য সংগ্রাম করি।

 

Related Articles

Back to top button