Breakingদুর্ঘটনাপার্বত্য অঞ্চলরাঙ্গামাটিশীর্ষ সংবাদসারাদেশ

সাজেক পর্যটনে ভয়াবহ অগ্নিকান্ড

চেঙ্গী দর্পন ,স্টাফ রিপোর্টার , খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলা ভায়া হয়ে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলাধীন সাজেক ইউনিয়ন বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র দর্শনার্থীদের মেঘডাকা পাহাড় দেখার জন্য আর্কশনীয় স্থান।

০২রা ডিসেম্বর ২০২১, রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে আকস্মিক অগ্নিকান্ডে সাজেক পর্যটন কেন্দ্রের ০৩টি রিসোর্ট (অবকাশ রিসোর্ট, মেঘসোর্ট রিসোর্ট, মারটি রিসোর্ট) ও ০২টি বসতঘর (জাকারিয়া লুসাই, জেমা লুসাইয়ের বাসা) পুড়ে ছাই হয়ে যায়।

গভীর রাতের এ অগ্নিকান্ডের সঠিক উৎস সম্বন্ধে এখনো কোন তথ্য পাওয়া যায় নি। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ০২ গজ পার্শ্ববর্তী রেস্টুরেন্ট ব্যবসায়ী নাছির উদ্দিন পিন্টুর সাথে কথা বলে জানা যায়; গভীর রাতের এ অগ্নিকান্ডে পার্শ্বোক্ত সেনাবাহিনীর চৌকশ সদস্যদের সহযোগীতা এবং খাবার ও ব্যবহার্য মজুদকৃত পানির গাড়ি দ্বারা স্থানীয় জনসাধারন, ব্যবসায়ীদের সহযোগীতায় বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে অন্যতম পর্যটন কেন্দ্র সাজেক।

সাজেকের উচু পাহাড়ের খাদে বসতবাড়ি বা যেকোন ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করা অত্যন্ত ব্যয় বহুল। অনাকাঙ্ক্ষিত এ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় আড়াই থেকে তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানান। ব্যবসায়ী ও স্থানীয়রা অনতিবিলম্বে পর্যটন কেন্দ্র সাজেকের অগ্নি নিরাপত্তার বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের জোর দৃষ্টি আকর্ষন করেছে।

Related Articles

Back to top button