Breakingসারাদেশ

সাংবাদিক ইকরাম চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক ,চাঁদপুরঃ   প্রিয়জনদের কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তী সাংবাদিক নেতা, বহুগুনের অধিকারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, দৈনিক চাঁদপুর দর্পন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি ইকরাম চৌধুরী। তিনি গতকাল ৮ আগস্ট ভোর সাড়ে ৪ টায় ইন্তেকাল করেন ।

চাঁদপুর প্রেসক্লাব মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বিকেল ৩টা ৪৫ মিনিটে মরহুম ইকরাম চৌধুরীকে বহনকারী লাশবাহী গাড়ী প্রেসক্লাব ফটক অতিক্রমকালে অপেক্ষামান সাংবাদিক নেতৃবৃন্দ তাদের প্রিয় নেতার জন্য কান্নায় ভেঙ্গে পড়েন। এ সময় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারনার সৃষ্টি হয়।

প্রেসক্লাব মাঠে অনুষ্ঠিত প্রথম জানাযার পূর্বে মুঠোফোনে মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে শোক প্রকাশ করেনম সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

তিনি তার আত্মার মাগফেরাত কামনা পূর্বক শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তিনি বলেন, আমি মনে করি আমি আমার ভাই, সুহৃদ ও একজন আপন মানুষকে হারালাম। আমার যে কোনো প্রয়োজনে তিনি আমার পাশে দাঁড়িয়েছেন। আমিও চেষ্টা করেছি তার পাশে দাঁড়াতে। তিনি ছিলেন বহুগুনের অধিকারী একজন স্বজ্জন ব্যক্তি। চাঁদপুরের সাংবাদিক জগতে তিনি ছিলেন একজন অভিভাবক। তিনি চাঁদপুরের সংবাদপত্র জগতকে এক ও অভিন্ন রাখার চেষ্টা করে গেছেন। যে কোনো প্রয়োজনে শিক্ষামন্ত্রী তার পরিবারের পাশে থাকবেন বলেও অভিমত ব্যক্ত করেন।

মুঠোফোনে আরো বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি মোঃ সাইফুল আলম, জাগো নিউজের সম্পাদক মোঃ মহিউদ্দিন সরকার।

এছাড়া বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, প্রেসক্লাবের আজীবন সদস্য তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী। মরহুমের জীবনআদর্শ তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক নেতা রোটারিয়ান কাজী শাহাদাত।

আরো বক্তব্য রাখেন প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন,সাবেক সভাপতি শরীফ চৌধুরী, গোলাম কিবরিয়া জীবন, জালাল চৌধুরী, শহীদ পাটওয়ারী, বি এম হান্নান, ইকবাল পাটওয়ারী,সাবেক সেক্রেটারী সোহেল রুশদী, মির্জা জাকির, লক্ষ্মন চন্দ্র সূত্রধর, রহিম বাদশা। সাংবাদিক নেতা রোকনুজ্জামান রোকন, আলম পলাশ, শাহাদাত হোসেন শান্ত, মাহবুবুর রহমান সুমন, জি এম শাহীন, আব্দুর রহমান, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের নেতা আল ইমরান শোভন, রিয়াদ ফেরদৌস, জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়োশনের নেতা একে আজাদ ও তালাহ জুবায়ের, কচুয়া প্রেসক্লাবের মাকসুদুল হাসান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের মোঃ কামরুজ্জামান, মতলব দক্ষিণ প্রেস ক্লাবের শ্যমল চন্দ্র দাস, মতলব উত্তর প্রেসক্লাবের মোঃ সামছুজ্জামান ডলার, হাজীগঞ্জ প্রেসক্লাবের মোঃ হাবিবুর রহমান প্রমুখ।

প্রথম জানাজায় ইমামতি করেন জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ চাঁদপুর কণ্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার আব্দুর রহমান গাজী। প্রথম জানাজায় সাংবাদিক নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ মরহুমের আত্মীয়-স্বজনগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button