Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানরাজনীতিশীর্ষ সংবাদসারাদেশ

রোয়াংছড়িতে চেয়ারম্যান পদের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন এক তরুণী

চেঙ্গী দর্পন প্রতিবেদক, রোয়াংছড়ি : বান্দরবানের রোয়াংছড়িতে চতুর্থ ধাপে আসন্ন ইউপি নির্বাচনে ৩নং আলেক্ষ্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনের অংশ নিতে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন এক তরুণী মাশৈখিং মারমা।

৪টি ইউনিয়নের পূর্বে কোন নারী চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে লড়েননি। এবার প্রথম হিসেবে আসন্ন ইউনিয়ন পরিষদে নির্বাচনে এক তরুণী ফরম নিয়ে এলাকার সারা দিয়ে ফেলেছে। বর্তমানে এক তরুণী চেয়ারম্যান প্রার্থীকে ঘিরে জ্বল্পনা কল্পনা ও বিভিন্ন চায়ের দোকান সহ বিভিন্ন মহলে আলাপচারিতা চলছে। চেয়ারম্যান প্রার্থী হওয়া এ তরুণীটি হলেন মাশৈখিং মারমা। তিনি রোয়াংছড়ি উপজেলা ৩নং আলেক্ষ্যং ইউনিয়নে ৮নং ওয়ার্ড আমতলী পাড়া বাসিন্দা সাবেক ভাইস চেয়ারম্যান পুহ্লাঅং মারমা এর মেয়ে। সে ২০১২ সালে এস.এস.সি এবং ২০১৭ সালে এইচ.এস.সি পাস এবং বর্তমানে ডিগ্রীতে অধ্যায়নরত অবস্থায় বেসরকারি একটি স্কুলে কাজ করেন তিনি।

এলাকাবাসিদের বক্তব্যের জানা যায়, বর্তমান সরকারে সবোর্চ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করছেন নারী। তাই মাঠ পর্যায়ে নারীদের প্রতিনিধিত্ব করলে জনসেবা কাজে ব্যাপক সারা দিবে বলে মনে করেন এলাকার সংশিষ্টদের। এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৩নং আলেক্ষ্যং ইউনিয়নের দুইবারে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা নির্বাচন করবেন। তিনি ক্ষতাসীন দলের দলীয় প্রার্থী হয়ে নৌকা মার্কা নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবে বলে দলীয় সূত্রে জানা গেছে। এছাড়া আরো স্বতন্ত্র প্রার্থী হিসেবে ও থাকতে পারে এমন সম্ভাবনা রয়েছে বলে কেউ কেউ মন্তব্য করেন।

এ ব্যাপারে চেয়ারম্যান পদে প্রার্থী মাশৈখিং মারমা বলেন আমি গত বৃহস্পতিবার চেয়ারম্যান ফরম সংগ্রহ করেছি। আমিও জনসেবা কাজের কাজ করতে চাই। যুগোপযোগী সময়ের জনগণের পাশে থেকে প্রতিনিধি হিসেবে না হয়ে একজন সেবিকা হিসেবে কাজ করে যেতে চাই। অনেক এলাকার আছে এখনো আধুনিক ছোঁয়া লাগেনি। তাই যত দুর্গম এলাকার হোক জনসাধারণের দোঁড়গোড়ায় গিয়ে সেবা কাজের নিয়োজিত হয়ে থাকতে চাই। কারণ আমি পড়ালেখা পাশাপাশি স্থানীয় এলাকার একটি বেসরকারি স্কুলে কাজ করে আছে। এ সুবাদের এলাকা লোকজনের সাথে ব্যাপক পরিচিত আছে। তবে আমার শৈশবকাল থেকে বিভিন্ন রাজনৈতিক দল দেখেছি কিন্তু আমি কোন রাজনৈতিক সাথে সম্পৃক্ততা নেই। তারপরও আশা করছি আমি আসন্ন ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হয়ে অংশ নিলে এলাকার বাসিরা আমাকে ভোট দিবে। শতভাগ আশাবাদি নির্বাচনে জয় হতে পারবো।

উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা বলেন ৩নং আলেক্ষ্যং ইউনিয়ন থেকে মাশৈখিং মারমা নামে এক তরুণী চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করছে।

Related Articles

Back to top button