Breakingঅপরাধপার্বত্য অঞ্চলরাঙ্গামাটিরাজনীতিশীর্ষ সংবাদসারাদেশ

রাঙ্গামাটিতে শপথ নিতে এসে ৪ ইউপি চেয়ারম্যান কারাগারে

চেঙ্গী দর্পন, স্টাফ রিপোর্টার,রাঙামাটি : রাঙামাটি জেলা প্রশাসনে শপথ নিতে এসে মঙ্গলবার দুপুরে নবনির্বাচিত ৪ ইউপি চেয়ারম্যান পুলিশের হাতে আটক হয়েছে।

পুলিশ জানিয়েছে, হত্যা মামলায় আদালতের পরোয়ানাভুক্ত ৪জন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান শপথ গ্রহণ করার জন্য রাঙামাটি আসাছে এমন গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ অফিস পাড়ায় আগে থেকে ওঁৎপেতে ছিলো। এই টীমের নেতৃত্বে ছিলেন, কোতয়ালী থানার ওসি তদন্ত মো. আফজাল হোসেন। নানিয়ারচর উপজেলা পরিষদ’র সাবেক চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলাসহ বিভিন্ন মামলায় পরোয়ানাভুক্ত ছিলেন নবনির্বাচিত এই ৪ ইউপি চেয়ারম্যান।

মঙ্গলবার রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে শপথ গ্রহণ শেষে তাদের ডেরায় পালানোর সময় এদেরকে আটক করা হয়। এরা হলেন, সদর উপজেলার কুতুকছড়ি ইউপি চেয়ারম্যান কানন কুসুম চাকমা, নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউপি চেয়ারম্যান সুপন চাকমা প্রকাশ সুশীল জীবন, বুড়িঘাট ইউপি চেয়ারম্যান প্রমোদ খীসা ও ঘীলাছড়ি ইউপি চেয়ারম্যান অমল কান্তি চাকমা। এরা প্রত্যেকে উপজাতীয় আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ’র শীর্ষ ক্যাডার। এদের বিরুদ্ধে নানিয়ার চরের সাবেক উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা সহ ৪টি হত্যা মামলার পরোয়ানা ভুক্ত আসামি। এই ৪জন ইউপি চেয়ারম্যানকে আদালতে তোলা হলে, বিজ্ঞ আদালত তাদেরকে জেলে প্রেরণ করেন।

রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর মোদ্‌দাছ্‌ছের হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Related Articles

Back to top button