Breakingজাতীয়শীর্ষ সংবাদ

বিএমএসএফ’র উদ্যোগে রাজধানীতে বিজয় শোভাযাত্রা উদযাপন

নিজস্ব প্রতিবেদক,ঢাকা :
মহান মুক্তিযুদ্ধ ও বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে প্রতি বছরের ন্যায় এ বছরও ষষ্ঠ বারের মতো রাজধানীতে বিজয় শোভাযাত্রা উদযাপন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( BMSF )।

 

১ ডিসেম্বর ২০২২ বৃহস্পতিবার সকালে র‌্যালী ও জাতীয় পতাকা সুসজ্জিত করে ঘোড়ার গাড়িবহর নিয়ে ব্যানার ফেস্টুন সহকারে জাতীয় প্রেস ক্লাব চত্বর থেকে উদ্বোধন করে দুপুর দুইটায় ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( BMSF ) এর একটি থিম সং উন্মোচন করা হয়।

 

শোভাযাত্রার উদ্বোধন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও জাতীয় কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর। এতে প্রধান অতিথি ছিলেন এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন এ্যাবজার আহবায়ক শাহিন বাবু। তিনি সাংবাদিকদের ন্যায় সঙ্গত দাবি এবং অধিকার বাস্তবায়নের জন্য সরকারের নিকট দাবি জানান।

দিনব্যাপী আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট ইউনিটের সভাপতি আলতাফ মাহমুদ, অ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন এর আহ্বায়ক শাহিন বাবু , বিডি ন্যাশনাল টেলিভিশনের চেয়ারম্যান ডাঃ নূরুল ইসলাম আকন্দ, বাংলাদেশ ন্যাশনাল প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মুনিরুল হক নোবেল, ট্রাস্টি বোর্ডের উপদেষ্টা ডা: বারী , সদস্য মাইনুল হাসান, সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পী সরদার, আজীবন সদস্য মোস্তাক আহমেদ খান, এম এ দেওয়ানী, জোটের নেতা নুরুল ইসলাম, বাংলাদেশ নারী সাংবাদিক সংস্থার সম্পাদক বিথী মোস্তফা, কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক খোকন আহমেদ হীরা, ঢাকা জেলার সম্পাদক সেলিম নিজামী, শোভাযাত্রা উদযাপন কমিটির সদস্য সচিব আক্তার সানজিদা আক্তার,কেন্দ্রীয় নেতা আনোয়ার হোসেন, উজ্জ্বল ভূঁইয়া , শাওন বাঁধন, খাগড়াছড়ি শাখার সভাপতি মোহাম্মদ রাশেদুজ্জামান অলি, ডেমরা শাখার সভাপতি রফিকুল ইসলাম রনি, যাত্রাবাড়ী শাখা সম্পাদক মুন্সি আল ইমরান,,টেকনাফ শাখার সম্পাদক আরাফাত সানি ,সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সুমন তালুকদার, ঢাকা জেলার সদস্য আব্দুল মান্নান সহ রাজনৈতিক ও সুশীল সমাজ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

এ সময় নেতৃবৃন্দ সাংবাদিকদের দাবি ও অধিকার রক্ষায় বিএমএসএফ ঘোষিত চৌদ্দ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের নিকট জোর দাবি জানান। পুস্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

 

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও জাতীয় পরিষদ প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর জানিয়েছেন, বিজয় শোভাযাত্রা উপলক্ষে গৃহীত আলোচনা সভা,সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আগামী ২৪ ডিসেম্বর শনিবার আয়োজন করা হবে ।

Related Articles

Back to top button