Breakingখাগড়াছড়িচট্টগ্রাম অঞ্চলপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়ি তে শেখ রাসেল দিবস উদযাপন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি, খাগড়াছড়ি : জেলার পানছড়িতে নানা আয়োজনে দীপ্ত উল্লাসে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়।

১৮ অক্টোবর ২০২২ মঙ্গলবার সকালে দিবসটি উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য, র‌্যালী, আলোচনা সভা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগীতা সহ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

উপজেলা পরিষদের আয়োজনে পরিষদ মিলনায়তনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী দের নিয়ে চিত্রাংকন প্রতিযোগীতা,কবিতা আবৃতি, রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। দুপুরে বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার তুলে দেন উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজ সহ অতিথিবৃন্ধ।

এছাড়াও পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদরাসায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, ঘাতকরা শেখ রাসেলকে হত্যা করে বাংলাদেশকে থামাতে চেয়েছিল, তারা ক্ষমতা দখল করতে চেয়েছিল কিন্তু তারা পারেনি। এমন কর্মকাণ্ড দেশের জন্য লজ্জাকর। আর ভবিষ্যতে যেন এমন অপসংস্কৃতি কর্মকাণ্ড করতে না পারে তার জন্য আমাদের সকলকে সচেতন হতে হবে।

উদযাপিত অনুষ্ঠান সমুহে উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজ, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনচারুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, প্রেস ক্লাবের সভাপতি জয়নাথ দেব , অধ্যক্ষ মাওলানা আবুল কাশেম , উপজেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তাগন সহ স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিকালে পানছড়ি উপজেলা মাঠে শেখ রাসেল দিবস উপলক্ষে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

Related Articles

Back to top button