Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে বাবা মেয়ের একসঙ্গে এসএসসি পাশ

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি ,খাগড়াছড়ি :  জেলার পানছড়িতে উল্টাছড়ি ইউনিয়নের জিয়ানগর গ্রামের বাবা মেয়ের একসাথে এসএসসি পাস করায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 

২৯ নভেম্বর ২০২২ মঙ্গলবার সকালে আমাদের প্রতিনিধি সরজমিনে জানতে পারেন, শাহজাহান পেশায় ভাড়ায় চালিত মোটর সাইকেল চালক চার সন্তানের জনক। ১ মেয়ে ও তিন ছেলে রয়েছে বড় মেয়ে সুমাইয়া বিনতে শাহজাহান ( শ্রাবন্তি) এবার এসএসসি পরীক্ষায় উল্টাছড়ি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৪.৬১ পেয়ে পাস করেছে। একই সাথে সেও উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আাওতায় পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৩.০৯ পেয়ে এসএসসি পাস করেছে। তিন ছেলে অভি সপ্তমে,আমিন দ্বিতীয়তে ও আলিম ১ম শ্রেণীতে লেখাপড়া করে।

 

২৮ নভেম্বর ২০২২ এসএসসি র ফলাফল প্রকাশ হলেও বাবা মেয়ের একই সাথে পাশের বিষয়টি এলাকায় জানা জানি হয়নি। ২৯ নভেম্বর বাবা মেয়ের পাশের খবরটি ছড়িয়ে পড়লে অনেকে মিষ্টি নিয়ে তাদের অভিনন্দন জানাতে আসেন।

 

বাবার সাথে পাশ করা সুমাইয়া বিনতে শাহজাহান শ্রাবন্তি জানায়, আমার বাবা আমার আদর্শ। বাবা আমাকে যেমন লেখাপড়ার জন্য অনুপ্রাণিত করেছে তেমনি সার্টিফিকেট পেতে পরীক্ষা দিয়ে পাস করেছেন। বর্তমান সময়ে অভিজ্ঞতার পাশাপাশি সার্টিফিকেট (সনদ) ও থাকতে হয়। আমি ও আমাদের পরিবারের সকলেই বাবার এই সফলতায় আনন্দিত।

মেয়ের সাথে পাস করা মো. শাহজাহান মিয়া জানায় , আমি সংসারের অভাব অনটনে জীবন জীবিকার তাগিদে এসএসসি পরীক্ষা দিতে পারি নাই। নানা পেশায় জীবিকা নির্বাহ করতে গিয়ে এক সময় ভুমি পরিমাপ শিখি। অন্যের ভুমি মেপে হিসাব করে দেওয়ার জন্য প্রায়ই ডাক পরে। সার্টিফিকেট হলে ভুমি মাপার আমিন প্রশিক্ষন নিতে পারি । তাই পরীক্ষা দিয়েছি। আগামীতে আমিনশিপ পরীক্ষা দিবো আশা করছি।

 

প্রতিবেশী আয়কর আইনজীবী মোফাজ্জল হোসাইন ভূঁইয়া ও শিক্ষক মাওলানা আব্দল খালেক বলেন, আমরা শাহজাহানকে পরিশ্রমী হিসাবে ভালো জানি। এসএসসি পরিক্ষা সম্পন্ন করার জন্য প্রস্তাবও দিই। পড়াশোনার বিষয়ে বিভিন্ন পরামর্শ দিয়েছি । ওনার এই ফলাফলে আমরা এলাকাবাসী সকলেই আনন্দিত। সেই সাথে একই বছর কৃতিত্বের সাথে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় বাবা ও মেয়েকে অভিনন্দন জানাই ।

স্থানীয় ইউপি সদস্য আবুল হাসেম হাসু জানান, বাবা মেয়ের এসএসসি পাসের খবরে আমি তাকে অভিনন্দন জানাতে গিয়েছি। আসলে শিক্ষার কোন বয়স নাই। শাহজাহান একজন পরিশ্রমী মানুষ। আমি তাদের সফলতা কামনা করছি।

 

 

Related Articles

Back to top button