Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি ( খাগড়াছড়ি) : ” মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি ” শ্লোগানে পানছড়িতে কমিউনিটি পুলিশিং ডে”-২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

৩০ অক্টোবর ২০২১ শনিবার সকালে পানছড়ি থানায় এস আই মো: নাজমুল হোসাইনের সঞ্চালনায় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো:আনচারুল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা , উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বকুল চন্দ্র চাকমা,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব ,ইউপি চেয়ারম্যান ও সদস্যগন,থানা ও ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটি সভাপতি সম্পাদকগন সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, এলাকায় সামাজিক অপরাধ ও বিশৃঙ্খলা রোধে গড়ে তোলা কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বেশ কাজে দিচ্ছে।এছাড়াও বিভিন্ন সমস্যা ও অপরাধ ঠেকাতে জনগণের সঙ্গে মিলে কাজ করার সুযোগ থাকায় সামাজিকভাবে অপরাধ প্রবণতা মোকাবেলায়ও বিশেষ ভূমিকা রাখছে। জনগণ এবং পুলিশের সম্মিলিত প্রচেষ্টায় এই পুলিশিং ব্যবস্থা থাকায় পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকা ভিত্তিক অপরাধ রোধে পথ দেখাচ্ছে।

Related Articles

Back to top button