Breakingসারাদেশ

নাগরপুরে নয়াই নদীর ব্রীজ স্থায়ী সংস্কারের দাবী এলাকাবাসী

চেঙ্গী দর্পন প্রতিবেদক,নাগরপুর , টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভাদ্রা ইউনিয়নে টেংরিপাড়া গ্রামে নয়াইনদীর খালের উপর-আরিচা মহা সড়কের স্টীলের বেইলী ব্রীজ মাসে একাধিক বার ক্ষতিগ্রস্ত । এলাকাবাসীর দাবি স্থায়ী সংস্কার।

গত ৮ মার্চ ২০২২ বেইলি ব্রিজটি সরিষা ভর্তি ট্রাক পারাপারের সময় পাটাতন ভেঙ্গে ব্রীজের মাঝখানেই আটকে যায়। সংস্কারের দুই দিনের মধ্যেই দায়সাড়া মেরামতের ফলে রবিবার ১৩ মার্চ ২০২২ সকালে সেতুর পাটাতন ভেঙে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে স্থবির হয়ে পড়ে দু’পারের ব্যবসা বাণিজ্য।

স্থানীয়দের অভিযোগ প্রশাসনের গাফলতির কারনে ঝুকিপূর্ণ ব্রীজ দিয়ে অতিরিক্ত ওজনের ভারী যানবাহন চলাচল করায় ব্রীজের পাটাতন সরে গিয়ে প্রায়ই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। সেতু মেরামতে স্থায়ী সমাধান না হওয়ায় টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক এই মহা সড়কে অস্বাভাবিক ভাবে ব্যাহত হচ্ছে যান চলাচল এবং জনসাধারণকে পোহাতে হচ্ছে চরম দূর্ভোগ।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদুজ্জামান বলেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলে মেরামতের বিষয়টি নিশ্চিত হয়েছি। সাময়িকভাবে মানুষ চলাচলের উপযোগী করার জন্য দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ বিষয়ে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী জানান, সেতুটি অনেক পুরাতন এবং অতিরিক্ত ওজনের ভারী যান চলাচল করায় সেতুটি বার বার ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি সেতুর টেকসই সংস্কারের। অতিরিক্ত ওজনের ভারী যান চলাচল নিয়ন্ত্রণ সম্ভব হলে সেতুর সংস্কার টেকসই হবে।

Related Articles

Back to top button