Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

সাতকানিয়ায় রেললাইনের হ্যান্ডেল ক্লিপ খুলে নিয়েছেন দুর্বৃত্তরা

চেঙ্গী দর্পন প্রতিবেদক, সাতকানিয়া, চট্টগ্রাম  :
দক্ষিণ চট্টগ্রামের মানুষের স্বপ্নের রেললাইন উদ্বোধনের পরের দিন রাতে রেললাইনের পাত আটকে রাখার হ্যান্ডেল ক্লিপ খুলে নিয়েছেন দুর্বৃত্তরা।

 

গত রোববার রাতের কোন এক সময় সাতকানিয়ার কালিয়াইশের রক্ষিত বাড়ি এলাকায় হ্যান্ডেল ক্লিপ খুলে নেওয়ার এ ঘটনা ঘটে। খবর পেয়ে সোমবার সকালে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস ও সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

১৩ নভেম্বর ২০২৩ সোমবার পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, গত রোববার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়নের রক্ষিত বাড়ি ও কালী মন্দির এলাকায় ৫০০ মিটারের মধ্যে অন্তত ১৪টি হ্যান্ডেল ক্লিপ খুলে নিয়ে গেছেন।

 

রেল লাইনের কালিয়াইশ রক্ষিত বাড়ি এলাকায় দায়িত্বরত উপজেলার বিশেষ আনসার সদস্য মোহাম্মদ ইউসুফ বলেন, গত রোববার রাত সাড়ে ১২টার দিকে রেল লাইনে কোনো শক্ত বস্তু দিয়ে আঘাত করার একটি আওয়াজ শোনা যায়। পরে কালী মন্দির এলাকায় গিয়ে দেখা গেছে ৪-৫ জন লোক কিরিচ ও হাতুড়ি হাতে রেল লাইন থেকে নেমে পূর্ব দিকে বিলের মধ্যে চলে যাচ্ছেন। এরপর বিষয়টি দায়িত্বরত কর্মকর্তাকে অবহিত করা হয়েছিল।

 

দোহাজারী রেল কার্যালয়ের স্টেশন মাস্টার ইকবাল হোসেন চৌধুরী বলেন, সাতকানিয়া অংশের শুরুতে হ্যান্ডেল ক্লিপ খুলে নেওয়ার বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদারের লোকজনকে জানানো হয়েছে। তাঁরা দ্রুত সময়ের মধ্যে নতুন করে হ্যান্ডেল ক্লিপ সংযোজন করে দেবেন।

 

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত বলেন, রেল লাইনের সাতকানিয়া অংশে গত রোববার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা কয়েকটি হ্যান্ডেল ক্লিপ খুলে নিয়ে গেছেন। এ খবর জানার পরপর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। কারা এ ঘটনার সঙ্গে জড়িত তা চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

 

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান সাংবাদিকদের জানান, রেললাইন থেকে কয়েকটি ক্লিপ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা, প্রাথমিক তদন্তে জানা গেছে নাশকতার উদ্দ্যেশ্যে নয় মাদকাসক্ত চোরের দল এসব ক্লিপ চুরি করে নিয়ে গেছে। ঘটনাস্থলে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। রেললাইনে যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে পুলিশের টহল অব্যাহত রয়েছে।

Related Articles

Back to top button