Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

রামগড়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, রামগড় ,খাগড়াছড়ি : সারা দেশের ন্যায় খাগড়াছড়ির রামগড়ে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে রামগড় লেকপার্কে বিজয় ভাস্কর্য চত্বরে থানা পুলিশের ৫০বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সুচনা হয়। পরে সকাল সাড়ে ৬টায় বিজয় ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পাঞ্জলি অর্পণ শেষে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিকভাবে উত্তোলন করা জাতীয় পতাকা।

এসময় প্রধান অতিথি থেকে সালাম গ্রহন করেন রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা প্রশাসনের নির্বাহি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) উম্মে হাবিবা মজুমদার, রামগড় পৌরসভার মেয়র রফিকুল আলম কামাল, অতিরিক্ত পুলিশ সুপার (রামগড় সার্কেল) হোসাইন মোঃ রায়হান কাজেমী, রামগড় থানার অফিসার ইনচার্জ মোঃ শামসুজ্জামান সহ প্রমুখ। এসময় অন্যদের মধ্যে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড সহ বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

পরে বিজয় দিবস উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচ, বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সম্মাননা প্রধান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকেলে হাই স্কুল মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে দেশব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শপথ বাক্য পাঠ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্ধায় বিজয় ভাস্কার্য প্রাঙ্গানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Related Articles

Back to top button