Breakingপার্বত্য অঞ্চলরাঙ্গামাটিসারাদেশ

সারাদেশে প্রকৃত সাংবাদিকদের তালিকা করা দরকার — বিচারপ‌তি মো নিজামুল হক নাসিম

স্টাফ রিপোর্টার. রাঙামা‌টি :
রাঙামা‌টি প্রেস ক্লা‌বের আ‌য়োজ‌নে ক্লা‌বের স‌ম্মেলন ক‌ক্ষে বিচারপ‌তি মো নিজামুল হক নাসিম বলেছেন, সাংবাদিকদের অবশ্যই তালিকা তৈরি করা দরকার। সারাদেশে কোন কোন সাংবাদিক কাজ করছেন তাদের তালিকা প্রেস কাউন্সিল ও সরকারের কাছে থাকবে।

 

২ ফেব্রুয়ারী ২০২৩ বৃহস্প‌তিবার বি‌কে‌লে রাঙামা‌টি প্রেস ক্লা‌বের স‌ম্মেলন ক‌ক্ষে বিচারপ‌তি মোঃ নিজামুল হক না‌সিমের রাঙামা‌টি‌তে আগমন উপল‌ক্ষে সংবর্ধনা অনুষ্ঠা‌নে তি‌নি এ কথা ব‌লেন।

 

তিনি বলেন, তৃণমূল পর্যায়ে সাংবাদিকতার অপব্যহার হচ্ছে। তাদের অনেকে সাংঘাতিক কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকদের মান রক্ষা করতে হলে নিয়ন্ত্রনের প্রয়োজন আছে। সাংবাদিকতা পেশার সম্মান এখন আগের মতো নেই। প্রেস কাউন্সিল সাংবাদিকতার মানোন্নয়নের জন্য কাজ করছে। সাংবাদিকদের ডাটা বেজ তৈরী করছে।সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা নূন্যতম গ্রাজ্যুয়েশন থাকতে হবে। অবশ‌্যই সর্ব‌নিন্ম পাঁচ বছ‌রের অ‌ভিজ্ঞতা থাক‌তে হ‌বে।

 

অনুষ্ঠা‌নে অন্য‌দের ম‌ধ্যে রাঙামা‌টি প্রেস ক্লাব সভাপ‌তি সাখাওয়াত হো‌সেন রু‌বেল, সাধারণ সম্পাদক আ‌নোয়ার আল হক, দৈ‌নিক গি‌রিদর্পন সম্পাদক একে এম মকছুদ আহ‌মেদ সহ বি‌ভিন্ন মি‌ডিয়ার সাংবা‌দিকরা উপ‌স্থিত ছি‌লেন।

Related Articles

Back to top button