Breakingপার্বত্য অঞ্চলরাঙ্গামাটিসারাদেশ

রাঙ্গামাটির সাজেক ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ও ৩ জন পর্যটককে অপহরণের চেষ্টা

স্টাফ রিপোর্টার, রাঙ্গামাটি :
পার্বত্য জেলা রাঙামাটির সাজেক ভ্যালিতে আগামী ৩ দিন পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন।  মঙ্গলবার সকালে রাঙামাটিতে আইন শৃঙ্খলা সভায় এই সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

 

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন প্রশাসন। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, পরিস্থিতি বিবেচনায় সাজেকে আগামী ৩ দিন পর্যটকদের না যাওয়ার জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

 

এর আগে সকাল ৭ টায় সাজেক থেকে ১১২টি পিকআপ-চাঁদের গাড়ি, ২৩টি সিএনজিচালিত অটোরিকশা ও ১০৯টি মোটরসাইকেলে করে দেড় হাজার পর্যটক সাজেক ফেরে। অবরোধের কারণে ৩ দিন আটকে থাকায় দুর্ভোগে পড়েছে পর্যটকরা। সেনাবাহিনীর সহায়তায় পর্যটকরা মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি শহরে পৌঁছানোর আগেই দীঘিনালা মাছ বাজার নামক স্থনথেকে দুজন পর্যটককে অপহরণ করে পঞ্চশ (৫০) লাক্ষটাকা দাবি করেন, এবং বেধম মাইর ধর করেন, পরবর্তীতে খাগড়াছড়ি পুলিশ সুপারের সহায়তায় তাদেরকে উদ্ধার করা হয়। দুষ্কৃতিকারীরা দুজন পর্যটককে ছেরে দেয়ার পূর্বে তাদের কাছ থেকে তিনটির ব্লাংক স্টাম্পে স্বাক্ষর এবং ভোটার আইডি কার্ডের ফটোকপি ও ভিডিও সংগ্রহ করেন।তিন পার্বত্য জেলায় পাহাড়িদের ডাকা ৭২ ঘণ্টার সড়ক অবরোধে পর্যটন এলাকা সাজেকে ১৪০০ পর্যটক আটকা পড়েছিলো। এতে সাজেকের সাথে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। শুক্রবার থেকে আটকে থাকায় বিপাকে পড়েন পর্যটকরা।

 

২৪ সেপ্টেম্বর ২০২৪, সকালে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকতা শিরিন আক্তার জানান, দীঘিনালার ঘটনার পর অবরোধ ঘিরে যানবাহন চলাচল বন্ধ থাকায় এসব পর্যটকেরা আটকা পড়েন। যান চলাচল শুরু হওয়ায় পর্যটকদের তাদের গন্তব্য পৌঁছে দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button