Breakingচট্টগ্রাম অঞ্চলজাতীয়শীর্ষ সংবাদসারাদেশ

রমজানে অবৈধ মজুতদার-কালোবাজারী- মূল্য সন্ত্রাসীদের বয়কটের ডাক ক্যাবের

চেঙ্গী দর্পন , চট্টগ্রাম : রমজানে অবৈধ মজুতদার, কালোবাজারী, মূল্য সন্ত্রাসীদের সামাজিক ভাবে বয়কটের আহ্বান জানিয়ে বাজার ভিত্তিক প্রচারণা কর্মসূচি শুরু করেছে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ক্যাব চট্টগ্রামের নেতৃবৃন্দ। আসন্ন পবিত্র রমজানে নিত্যপণ্য মূল্যের ক্রমাগত উর্ধ্বগতিরোধসহ অন্যান্য দাবিতে বাজার ভিত্তিক প্রচারণা কর্মসূচি শুরু করেছেন তারা। বুধবার ক্যাব চট্টগ্রাম ও ক্যাব যুব গ্রুপ এর উদ্যোগে নগরীর কাজীর দেউরী বাজারে গণঅবস্থান ও বাজার ভিত্তিক প্রচারণা শুভ সুচনা করেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন।


ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম মহানগরের সভাপতি আবু হানিফ নোমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রামের সহ-সভাপতি আবদুর রাজ্জাক, ক্যাব মহানগরের সহ-সভাপতি হাজী আবু তাহের প্রমুখ।

 

বক্তাগন ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনার লকডডাউন পরবর্তী সময় থেকে নিত্যপণ্যের বাজারে ক্রমাগত উর্ধ্বগতিতে অবিলম্বে ১৮ কোটি মানুষের বৃহত্তর স্বার্থে অবিলম্বে পণ্যমূল্য স্থিতিশীল রাখতে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবি করেন। বক্তারা আরও অভিযোগ করে বলেন নিত্যপণ্য মূল্যের বাজারে আগুন ও গুটিকয়েক অসাধু ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে সরকারের কালক্ষেপন সব অর্জনকে ম্লান করে দিচ্ছে। আর এভাবে বিষয়টিকে অবজ্ঞার ফল দীর্ঘমেয়াদে সরকারের জনপ্রিয়তাকে প্রশ্নবিদ্ধ করে তুলবে। কতিপয় অসাধু ব্যবসায়ী সব সরকারের আমলে সরকারের কাধে ভর করে বিপলু পরিমান অর্থ হাতিয়ে নেন। আবার ক্ষমতার পালা বদল হলে সাইনবোর্ড বদল করেন। তাদের কাছে আদর্শ কিছুই না, মানুষের রক্ত চুষে অর্থ লুন্টনই মুখ্য। তাই এসমস্ত ব্যবসায়ীদের মিস্টি কথায় না ভিজে সাধারন মানুষের জন্য কিছু করার জন্য সরকারের প্রতি আহবান জানান।


উল্লেখ্য ক্যাব চট্টগ্রামের পক্ষ থেকে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার ২২টি বাজারে পবিত্র রমজানে নিত্যপণ্য মূল্যের ক্রমাগত উর্ধ্বগতিরোধ, অবৈধ মজুতদার, কালোবাজারী, মূল্য সন্ত্রাসীদের সামাজিক ভাবে বয়কট ও ইফতারে ভাজা পোড়া বাদ দিয়ে খিচুরি খাওয়ার আহ্বান জানিয়ে বাজার ভিত্তিক প্রচারণা কর্মসূচি পরিচালনার উদ্যোগ নেয়া হয়েছে।

Related Articles

Back to top button