খাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ হওয়া শিক্ষার্থী ও পুলিশ সদস্যদের স্মরণে খাগড়াছড়ি পুলিশের দোয়া মাহফিল ও প্রদীপ প্রজ্বলন

স্টাফ রিপোর্টার , খাগড়াছড়ি :
পুলিশের সংস্কার, পুলিশ হবে জনতার’ এই স্লোগানে পুলিশ বাহিনীর সংস্কারের ১১ দফা দাবিতে ও সারাদেশে নিরীহ পুলিশ দের হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি চলমান রেখেছে খাগড়াছড়ি জেলা পুলিশ এবং শহীদ ছাত্র এবং আন্দোলনে শহীদ পুলিশ সদস্যদের আত্মার শান্তির কামনায় দোয়া, মিলাদ ও প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছে।

 

 

শুক্রবার (০৯আগস্ট) সন্ধ্যায় প্রত্যেক পুলিশ সদস্য প্রদীপ হাতে নিয়েই ১১ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ মিছিল করতে থাকে৷ পরে সকল পদবীর অফিসার এবং ফোর্সদের উপস্থিতিতে পুলিশ লাইন্সে পুলিশ মেমোরিয়াল স্তম্ভে প্রদীপ প্রজ্জ্বলন করা হয় এবং এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে নিহত শহীদ পুলিশ সদস্যদের সম্মান প্রদর্শনের সহিত স্মরণ করা হয়।

 

 

এ সময় তারা জানান, একটা সুন্দর আগামীর বাংলাদেশ চায় এবং সম্মানের সহিত জনগণের জান মালের নিরাপত্তা ও অপরাধ দমনের দায়িত্বে ফিরতে চায়। আর এর লক্ষে পুলিশ সংস্কার অত্যন্ত প্রয়োজন। পুলিশ সংস্কারের ১১ দফা দাবি যতদিন বাস্তবায়ন না হচ্ছে তাদের কর্মবিরতি চলমান থাকবে। সেই সাথে সারাদেশে অসংখ্য নিরীহ পুলিশ সদস্যদের হত্যায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি এবং নির্বিচারে পুলিশের উপর নির্যাতন, হত্যা ও গুম বন্ধের দাবি জানানো হয়।

Related Articles

Back to top button