Breakingঅপরাধশীর্ষ সংবাদসারাদেশ

বাঁশখালীতে এস এস পাওয়ার প্ল্যান্টে শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ

৫জন নিহত , অর্ধশতাধিক আহত

চেঙ্গী দর্পন প্রতিবেদক,চট্টগ্রাম : বাঁশখালীতে এস এস পাওয়ার প্ল্যান্টে বেতন ভাতা নিয়ে আন্দোলনের জেরে শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ৫জন নিহত ও অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন। সেখানে বিভিন্ন স্থাপনায় ও যানবাহনে ব্যাপক অগ্নিসংযোগ করা হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


সেখানে বিভিন্ন স্থাপনায় ও যানবাহনে ব্যাপক অগ্নিসংযোগ করা হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। পাওয়ারপ্ল্যান্টের ভিতরে শেডে ও গাড়ীতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এখনও ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাঁশখালী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিউর রহমান মজুমদার নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। আজ শনিবার (১৭ এপ্রিল) সকাল ৮টার দিকে গন্ডামারার পাওয়ার প্ল্যান্টের সংঘর্ষের ঘটনাটি ঘটে। জানা যায়, গন্ডামারা ইউনিয়নের এস এস পাওয়ার প্ল্যান্টে শ্রমিকদের বেতন ভাতা ও দৈনিক ডিউটি নিয়ে গত কয়েকদিন ধরে কর্মরত শ্রমিক ও সুপার ভাইজাদের মধ্যে বিরোধ চলে আসছিল।

বিরোধ নিয়ে গত শুক্রবার তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। তারই জের ধরে শনিবার (১৭ এপ্রিল) সকালে দু’পক্ষের শ্রমিকদেরমধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। শ্রমিকদের মারামারি থামাতে গিয়ে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। নিহতরা হলেন গন্ডামারা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পুর্ব বড়ঘোনার গ্রামে মৌঃ আবু ছিদ্দিক এর ছেলে আহমদ রেজা মীরহান (১৮), অলি উল্লার ছেলে রনি হোসেন (২২), নুরুজ্জামান ছেলে শুভ (২৪), দানু মিয়ার ছেলে মোঃরাহাত (২২), নোয়াখালীর রায়হান (২৬)।

বাঁশখালী ফায়ার সার্ভিসের টিম লিডার লিটন বৈষ্ণব জানান,গন্ডামারা পাওয়ার প্ল্যান্টের অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।আগুন নিভানোর কাজ চলছে।

এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ শফিউল কবির বলেন,ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

Related Articles

Back to top button