Breakingখাগড়াছড়িজাতীয়পার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে জাতীয় ভোটার দিবসে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি :
“ভোটার হব নিয়ম মেনে, ভোট দিব যোগ্যজনে ” এ স্লোগানকে সামনে রেখে জেলার পানছড়িতে পালিত হয়েছে জাতীয় ভোটার দিবস।

 

২ মার্চ ২০২৩ বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আনন্দ র‍্যালী শেষ করে নির্বাচন কর্মকর্তা রিকল চাকমার সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজের সভাপতিত্বে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।


অন্যানদের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা ,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা , প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার সমাপন চাকমা , যুব উন্নয়ন কর্মকর্তা ঊষা মগ, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়ুয়া সহ প্রশাসনিক কর্মকর্তা ,স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা ভোটার দিবস পালনের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। ভোটার হওয়ার মাধ্যমে একজন নাগরিকের রাজনৈতিক প্রক্রিয়ায় অংশগ্রহণের পথ সুগম হয়। ভোটার হওয়ার যোগ্যতা অর্জনের সাথে সাথে যেন একজন নাগরিক ভোটার হন, সে বিষয়ে সচেতনতা সৃষ্টি করা প্রয়োজন। কোন ভোটার হাওয়ার যোগ্য নাগরিক ভোটার তালিকা হতে যাতে বাদ না পড়েন এবং কোন কারণে কেউ ভোটার তালিকা হতে বাদ পড়েলে কিভাবে ভোটার হিসেবে থাকলে কিভাবে নাম অন্তর্ভুক্ত করবেন, নিবন্ধনের জন্য কি কি দলিলাদি প্রয়োজন, কোথায় নিবন্ধিত হবেন, কেন ভোটার হবেন, কেন ভোট দেবেন ইত্যাদি বিষয়ে সচেতনতা তৈরি হচ্ছে ভোটার দিবসের মূল লক্ষ্য।

Related Articles

Back to top button