Breakingখাগড়াছড়িজাতীয়পার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি : সারাদেশের ন্যায় খাগড়াছড়ি জেলার পানছড়িতে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উদযাপিত হয়েছে।

একুশে প্রথম প্রহরেই পানছড়ি উপজেলা প্রশাসন ,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড,উপজেলা আওয়ামীলীগ, পানছড়ি থানা পুলিশ , উপজেলা বিএনপি ,জাতীয় পার্ট , সাওতাল উন্নয়ন সংসদ, ইপসা , চাঙমা সাহিত্য বাহ,হেল্প পিপলস, সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, সাংবাদিক ও সামাজিক সংগঠন সমুহ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্বা জানায়।

পুস্পমাল্য অর্পন শেষে পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহি কর্মকর্তা রুবাইয়া আফরোজের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনচারুল করিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল ইসলাম , মুক্তিযোদ্ধা আলী আহাম্মদ সহ প্রশাসনিক কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এছাড়াও প্রত্যুষে সরকারি বেসরকারি সহ সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, পৃথক পৃথকভাবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন ও সাধারণ সম্পাদক বিজয় কুমার দেবের নেতৃত্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুস্প মাল্য অর্পন ও আলোচনা সভা, উপজেলা বিএনপি-র সভাপতি বেলাল হেসেনের নেতৃত্বে প্রভাত ফেরী,পুস্পমাল্য অর্পন ,ইসলামি ফাউন্ডেশান পানছড়ি অফিসের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দুপুরে ধর্মীয় প্রতিষ্ঠান সমুহে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Related Articles

Back to top button