Breakingঅপরাধসারাদেশ

ম্যাজিষ্ট্রেট দেখে পালিয়ে গেল ড্রেজার মালিক ও শ্রমিক

চেঙ্গী দর্পন প্রতিবেদক , আখাউড়া , ব্রাহ্মণবাড়িয়া  :
তিতাস নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় একটি ড্রেজার মেশিন ও দুইটি নৌকা জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

 

 

৩ নভেম্বর শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ও সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের রাজকৃষ্ণপুর এলাকায় তিতাস নদীতে যৌথ অভিযান পরিচালনা করে এই ড্রেজার মেশিন ও নৌকা জব্দ করা হয়। এদিকে অভিযানের বিষয়টি টের ড্রেজার মেশিন ও নৌকা ফেলে পালিয়ে যায় মালিক ও শ্রমিকরা।

 

 

জানা যায়, তিতাস নদীর বিভিন্ন স্থানে অবৈধভাবে ড্রেজার দিয়ে দীর্ঘদিন ধরে বালু ও মাটি উত্তোলন করে আসছে একটি চক্র। এমন অভিযোগের ভিত্তিতে দুপুরে দিকে সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন ও আখাউড়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) প্রশান্ত কুমার চক্রবর্তী নেতৃত্বে যৌথভাবে অভিযান চালানো হয়।

 

অভিযান চলাকালে জেলার সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের রাজকৃষ্ণপুর তিতাস নদীতে ড্রেজার মেশিনের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় একটি ড্রেজার মেশিন ও দুটি নৌকা জব্দ করা হয়।এসময় অভিযানের বিষয়টি টের পেয়ে ড্রেজার মালিক ও শ্রমিকরা পালিয়ে যায়।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মোশারফ হোসাইন বলেন, জেলায় একটি চক্র অনেক দিন ধরেই অবৈধ ভাবে তিতাস নদী থেকে বালু উত্তোলন করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে একটি ড্রেজার মেশিন ও দুইটি নৌকা জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, জব্দ ড্রেজার মেশিন ও নৌকা স্থানীয় মোম্বারের জিম্মায় রাখা হয়েছে। অভিযানের সময় ড্রেজার ও নৌকা রেখে মালিক এবং শ্রমিকরা পালিয়ে যায়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে ।

Related Articles

Back to top button