Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

সেবা পেতে ভোগান্তিতে নারায়ণহাট ইউনিয়নবাসী

এক মাসেও মিলছেনা সনদ

চেঙ্গী দর্পন প্রতিবেদক, ফটিকছড়ি, চট্টগ্রাম :
ফটিকছড়ির নারায়নহাট ইউনিয়নে এক মাস অপেক্ষার পরেও পরিষদ হতে ওয়ারিশ সনদ না পাওয়ার অভিযোগ করেছেন এক ভূক্তভোগী।

 

ইউনিয়নের ২ নং ওয়ার্ডের হাঁপানিয়া গ্রামস্থ হুমায়ুন ডাক্তার বাড়ির বাসিন্দা ষাটোর্ধ ব্যক্তি আবুল কালাম এ অভিযোগ জানান।

 

জানা যায়,গত ২২ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ থেকে ওয়ারিশ সনদ পেতে সরকারী নির্দেশনা অনুযায়ী পরিষদের নির্দিষ্ট ফরম পূরণের মাধ্যমে ইউনিয়নের প্রশাসনিক কর্মকর্তা নিকট আবেদন করেন আবুল কালাম।

 

পরবর্তীতে বিষয়টি যাচাই বাচাই করতে দায়িত্ব দেয়া হয় স্থানীয় ইউপি সদস্য আব্দুল হালিমকে। দায়িত্ব পাওয়ার দুই দিনের মাথায় যাচাই কার্যক্রম শেষ করে সনদ প্রদানে সুপারিশ করে রিপোর্ট জমা দেন ইউপি সদস্য। এক সপ্তাহ পর থেকে সেবা প্রার্থী পরিষদ কার্যালয়ে উপস্থিত হয়ে নিয়মিত যোগাযোগ রেখে গেলেও এখনো পর্যন্ত হাতে পায়নি তার ওয়ারিশ সনদটি।

 

এ বিষয়ে ১৬ অক্টোবর, বৃহস্পতিবার বিকালে পরিষদ কার্যালয়ে গেলে ভূক্তভোগী আবুল কালামের দেখা হয়। কোন কাজে পরিষদে আসা জানতে চাইলে কান্না জড়িত কন্ঠে বলেন ইউনিয়ন পরিষদ হতে একটি ওয়ারিশ সনদ পেতে নিয়ম মেনে আবেদন করছি এক মাস আগে। সনদ পেতে প্রতিদিন ধর্ণা দিচ্ছি । সচিবের কাছে জিজ্ঞেস করতে গেলে বলে মুলকপি প্রিন্ট করতে নাকি তাদের ভুল হয়েছে।

 

স্থানীয় ইউপি সদস্য আব্দুল হালিম বলেন যাচাই কাজ শেষ করে যথা সময়ে রিপোর্ট জমা দিয়েছি।

নারায়নহাট ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মৃদুল চন্দ্র বলেন, আবেদনের বিপরীতে সনদ লিখতে গিয়ে সামান্য ভুল হয়েছে। এটি নতুন কনে লিখতে হচ্ছে বলে একটু সময় লাগছে।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পরিষদের প্রশাসক মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, আনীত অভিযোগে কোন ধরনের গাফিলতি আছে কিনা তদন্ত করে দেখা হবে।

Related Articles

Back to top button