Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদরাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মরহুম জাকির হোসাইনের স্মরণে দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি :
জেলার পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদরাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মরহুম জাকির হোসাইনের স্মরণে দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

২১ সেপ্টেম্বর ২০২৪ ,শনিবার সকাল ৯ টায় প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা খতমে কোরান ও মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাতের মাধ্যমে প্রথম পর্ব শেষ হয়।

২য় পর্বে মাদরসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

 

স্মরণ সভায় বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি-র সভাপতি বেলাল হোসেন, জামায়াতে ইসলামি বাংলাদেশ পানছড়ি শাখার সভাপতি জাকির হোসাইন, মাদরাসা প্রতিষ্ঠাকালীন সদস্য ডাঃ ছৈয়দ আহাম্মেদ , উপজেলা বিএনপি-র সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ , অত্র প্রতিষ্ঠানের শিক্ষক জামাল উদ্দিন ,সাবেক শিক্ষার্থী মোঃ সিরাজুল ইসলাম , মোঃ কাউসার , হাফেজ মোঃ নুরুজ্জামান , মোঃ আবুল কাশেম ,দাখিল পরীক্ষার্থী মোঃ সুজন প্রমুখ । এছাড়াও শিক্ষার্থীরা মনমুগ্ধকর হামদ ও নাতে রাসুল পরিবেশন করে।

 

অনুষ্ঠানে যোগদান করা সাবেক শিক্ষার্থী আব্দুল ওহাব জানায়,জন্ম মৃত্যু সবই আল্লাহ পাকের ইচ্ছা। এটা মেনে নিতে হয়। মাদরাসার প্রতিষ্ঠাকালীন তত্বাবধায়ক পরে অধ্যক্ষ মরহুম মাওলানা জাকির হোসাইনের মৃত্যুতে আমরা বড় কিছু হারিয়েছি।তার স্মরণ সভায় আজ আমরা গত বিশ বছরের সাথীদের সাথে মিলিত হতে পেরে খুব ভালো লাগছে।

 

সাবেক শিক্ষার্থী আছমা আক্তার বলেন, আমি এই প্রতিষ্ঠানের ছাত্রী। এখন আমার সন্তান ও এখানের শিক্ষার্থী। তবে পার্বত্য অঞ্চলের বর্তমান খারাপ পরিস্থিতির জন্য স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে অনেক বড় ভাই- আপা (সাবেক শিক্ষার্থী) অংশ নিতে পারে নাই। অনেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে খাগড়াছড়ি এসে ফেরত গিয়েছেন। তবু আমরা অংশ গ্রহন করতে পারায় আল্লাহ পাকের কাছে শোকরিয়া আদায় করছি।

 

উল্লেখ্য ,গত ২১ সেপ্টেম্বর ২০১৫ খ্রি: এর সোমবার আনুমানিক ৩টার দিকে ক্লাশ চলাকালীন সময়ে মরহুম মাওলানা জাকির হোসাইন মাদরাসা মাঠে ঢলে পরেন। হাসপাতালে নেওয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমের স্মরণে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী, সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা প্রতি বছর স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে থাকেন।

Related Articles

Back to top button