Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

সারাদেশের বর্বরোচিত হামলা -কোটা সংস্কার ও ১৯ শ সালের শাসনবিধি বাতিল চেষ্টার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :
রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে হত্যা ও সারাদেশের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের বর্বরোচিত হামলার প্রতিবাদে এবং ১ম ও ২য় শ্রেণীর সরকারি চাকরিতে সংখ্যালঘু জাতিসত্তাদের জন্য বরাদ্ধকৃত ৫% কোটা পুনর্বহালের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ( পিসিপি)।

১৭ জুলাই বুধবার সকালে জেলা সদরের স্বনির্ভর বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চেঙ্গী স্কোয়ারে সমাবেশে পরিনত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের জেলা কমিটি’র দপ্তর সম্পাদক প্রাঞ্জল চাকমা,হিল উইমেন্স ফেডারেশনের জেলা’র আহ্বায়ক এন্টি চাকমা,পিসিপি’র জেলা’র সভাপতি শান্ত চাকমা সহ সাধারন ছাত্রছাত্রীরা।শিক্ষাঙ্গনে সন্ত্রাস,রুখে দাও ছাত্র সমাজ শ্লোগানে বক্তারা বলেন, রংপুর বেরোবিতে এক শিক্ষার্থীকে হত্যা সহ সারাদেশের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে এবং ১ম ও ২য় শ্রেণীর সরকারি চাকরিতে সংখ্যালঘু জাতিসত্তাদের জন্য বরাদ্ধকৃত ৫% কোটা পুনর্বহালের দাবি জানানো হয়। অন্যদিকে পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি -১৯০০ বাতিল করার ষড়যন্ত্রের বিরুদ্ধে ও ১ম ও ২য় শ্রেণীর সরকারি চাকরিতে পাহাড়িদের ৫% কোটা পুনর্বহালের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেএসএস এমএন লারমা সমর্থিত পিসিপির নেতা কর্মীরা এবং সাধারণ শিক্ষার্থীরা।

 

অপরদিকে খাগড়াছড়ি জেলা শহরের পৌর টাউন হল থেকে বিক্ষোভ মিছিল বের করে চেঙ্গী স্কোয়ারে আয়োজিত সমাবেশে কোটা সংস্কার আন্দোলনকে সমর্থন করে ৫শতাংশ ক্ষুদ্র নৃগোষ্ঠীর কোটা পুর্নবহালের দাবি জানান ছাত্র পরিষদ। এতে সভাপতিত্ব করেন ছাত্র পরিষদের সভাপতি সুজন চাকমা। বক্তব্য রাখেন জ্ঞানপ্ৰিয় চাকমা ও নয়ন ত্রিপুরা। একই সাথে পার্বত্য চট্টগ্রামের ১৯শ সালের শাসনবিধি বাতিল চেষ্টার প্রতিবাদ জানান।

Related Articles

Back to top button