Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

সকল জাতিসত্তার স্বীকৃতি ও অধিকার নিশ্চিত করার দাবীতে ঐক্যবদ্ধ হওয়ার আহব্বানে আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :
“পার্বত্য চট্টগ্রামে “পাক আগ্রাসনের” ৭৭ বছর ব্রিটিশদের রুখে দিয়েছে রুনুখারা, ৪৭-এ পাকিস্তান মেনে নেয়নি স্নেহ বাবুরা, ফ্যাসিস্ট হাসিনাকে হটাতে লড়েছি আমরাও ” শ্লোগানে সকল জাতিসত্তার স্বীকৃতি ও অধিকার নিশ্চিত করার দাবীতে ঐক্যবদ্ধ হওয়ার আহব্বান জানিয়ে জেলার পানছড়িতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

২৭ আগষ্ট ২০২৪, সকাল থেকে দুপুর পর্যন্ত দুই পর্বে পানছড়ি উপজেলার পুজগাং এলাকায় আত্নশক্তি জাগরন ফোরামের ব্যানারে আলোচনা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন এলাকার কলেজ, বিদ্যালয় থেকে যুবক যুবতী ও ছাত্র ছাত্রীরা অংশগ্রহন করেন।

 

ইউপিডিএফ সদস্য সুরমঙ্গল চাকমার সঞ্চালনায় পিসিপি পানছড়ি উপজেলা সভাপতি সুনীল ময় চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন পিসিপি-র সাবেক কেন্দ্রীয় সভাপতি এবং পার্টি সংগঠক সুমেন চাকমা ,ইউপিডিএফ পানছড়ি ইউনিট সমন্বয়ক আইচুগ ত্রিপুরা, সংগঠক বকুল চাকমা, গনতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বরুন চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পরিনিতা চাকমা অর্থ সম্পাদক মানেক পুদি চাকমা ,গনতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি সভাপতি রিপন ত্রিপুরা।, সাবেক ছাত্র নেতা মিটন চাকমা প্রমুখ।

 

শুরুতেই ব্রিটিশ আগ্রাসন প্রতিরোধের বীর রুনুখাঁর অস্থায়ী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় এবং পরে আলোচনা শুরুর আগে আগষ্টে নিহত শহীদের প্রতি সন্মান জানিয়ে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

 

সভা স্থলে নব্যপাক হানাদার ফ্যাসিস্ট চক্র ধ্বংস হোক নিপাত যাক, গ্রাফিতি অংকনে বাধা রুখে দাঁড়াও ছাত্র-জনতা, সিরিল র্যাব ক্লিপ এর মরনোত্তর ফাঁসি চাই, নব্য বেলুচ রেজিমেন্ট ভুমিদস্যু আওয়ামী গণবিরোধী চক্র ধ্বংস হোক নিপাত যাক, ব্রিটিশ রাজ্যের বেঈমানি থেকে শিক্ষা নাও সতর্ক হও, রক্ত পিপাসু হাসিনাকে হটিয়েছি দালাল বেঈমানদের দৌরাত্ম বরদাস্ত করবো না, হাসিনার সংবিধান লাঠি মার জনগণের সংবিধান রচনা কর বিভিন্ন লেখা সম্বলিত প্লেকার্ড ফ্যাস্টুন প্রদর্শন করা হয় ।

 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শুরুতে রুনুখাঁ স্মতিস্তম্ভে সালাম জানানো , রক্ত পিপাসু শেখ হাসিনা, দীপংকর তালুকদার,বীর বাহাদুর, কুজেন্দ্র লাল ত্রিপুরার কুচপুত্তলিকায় আক্রমন।ও প্রতিবাদী নৃত্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Related Articles

Back to top button