Breakingপার্বত্য অঞ্চলরাঙ্গামাটিসারাদেশ

বাঘাইছড়িতে ঘর পাচ্ছেন গৃহহীন ৮০ পরিবার

চেঙ্গী দর্পন প্রতিবেদক, বাঘাইছড়ি : রঙামাটির বাঘাইছড়িতে প্রধানমন্ত্রীর গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য চতুর্থ পর্যায়ে নতুন ঘর পাচ্ছেন ৮০ পরিবার।

 

আগামী ২২ মার্চ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এসব ঘরের শুভ উদ্বোধন ও হস্তান্তর করবেন।

 

২০ মার্চ সোমবার সকাল ১০ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার তার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

 

এ সময় তিনি বলেন  বাঘাইছড়িতে নতুন ৮০ টি চলমান ১০০ টি ঘর সহ এযাবৎ মোট মোট ৩৩০ টি ঘর তৈরি করে সম্পন্ন করা হয়েছে। এবং এসব ঘরের উপকার ভোগীদের মধ্যে একতৃতীয়াংশ শারিরীক প্রতিবন্ধি এবং স্বামী প্ররিত্যাক্তা অসচ্ছল পরিবার রয়েছেন । নতুন করে হস্তান্তর হতে যাওয়া ৮০টি ঘরের মধ্যে প্রতিবন্ধি ১৩ জন, স্বামী পরিত্যক্তা ৩ জন, বিধবা ৮ জন এবং হিজরা আছেন ১ জন। প্রধানমন্ত্রীর উপহারের এসব ঘর পেয়ে পাহাড়ের অসহায় পরিবার গুলো বেজায় খুশি। বাঘাইছড়ি পৌরসভার ২ নং ওয়াডের বাসিন্দা কদ্দুস ও তার পরিবার দুজনেই শারীরিক প্রতিবন্ধি থাকতেন তার বোনের বাসায় এখন তার মাথা গোজার ঠাই হয়েছে। তার অনুভূতি ব্যাক্ত করতে গিয়ে অজোরে কেঁদেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

মারিশ্যা ইউনিয়নের ৭০ উর্ধ বড় খোলা চাকমা অসুস্থ পরিবার নিয়ে থাকতেন প্রতিবেশীর বারান্দায় প্রধানমন্ত্রীর সৌজন্যে এবার তারও দুই শতাংশ জমি সহ মাথা গোজার ঠাই হয়েছে। বাঘাইছড়িতে এমন অনেক ভূমি হীন ও গৃহহীন পরিবারের মাথা গোঁজার ঠাঁই হয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে।

Related Articles

Back to top button