Breakingপার্বত্য অঞ্চলরাঙ্গামাটিশীর্ষ সংবাদসারাদেশ

বর্ণাঢ্য আয়োজন রাঙামাটির বিলাইছড়িতে বড়দিন উদযাপন

চেঙ্গী দর্পন ,স্টাফ রিপোর্টার,রাঙ্গামাটি :পার্বত্য রাঙামাটির বিলাইছড়ি উপজেলাধীন পাংখোয়া পাড়াতে বর্ণাঢ্য ও যাকযমক অনুষ্ঠানের মধ্যে দিয়ে বড়দিনের উৎসব পালন করা হয়।


বিলাছড়ির ফারুয়া ইউনিয়নের পাংখোয়া পাড়াতে রাঙামাটি জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়ার বাড়িতে পাংখোয়া জাতির গোষ্টির আয়োজনে বড়দিনের অনুষ্ঠানটি করা হয়। দিনের শুরুতে পাংখোয়ারা নতুন জামা কাপড় পড়ে গীর্জায় গিয়ে প্রার্থনার মাধ্যমে দিনটি শুরু করেছেন। এরপর সবাই মিলে নাচ গান ও অতিথী আপ্যায়নের মাধ্যমে দিনটাকে স্মরন করেন।

বড়দিন উপলক্ষে পাংখোয়া পাড়ায় একটি মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ২৯৯ নং আসনের এমপি ও বাংলাদেশ খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি দিপঙ্কর তালুকদার, অন্যান্য অথিতিদের মধ্যে পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসাই প্রূ চৌধুরী, বাংলাদেশ সেনাবাহিনী বিলাইছড়ি জোনের জুন কামান্ডার প্রতিনিধি মেজর রাজু আহামেদ,বিলাইছড়ি থানা অফিসার ইনচার্জ মো পারভেজ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া ,বিলাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো সাইদুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মিজানুর রহমান,পাংখোয়া পাড়ার বয়োবৃদ্ধ মুরব্বী ও হেডম্যান রাংলেয়ানা পাংখোয়া ,জেলা যু্বলীগের সহ সভাপতি মো মুজিবর রহমান, জেলা মহিলা যুব লীগের সভাপতি রোকেয়া বেগম,জয়সেন তংচঙ্গা,লাংছোয়া পাংখোয়া,ইউপি চেয়ারম্যান বিদ্যাসেন তনচঙ্গা,বরকলের ভুষনছড়া ইউপি চেয়ারম্যান মো মামুনর রশিদ মামুন প্রমুখ হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথীরা শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করেন।

দীপঙ্কর তালুকদার এমপি সবাইকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ের ৭ জন গোষ্ঠীর জীবন মান-উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করছেন । বিলাইছড়িতে ৩০০ কোটি টাকার অধিক এলজিডি রাস্তার প্রকল্প হাতে নিয়েছেন।এছাড়া সীমান্ত সড়ক হতে প্রত্যন্ত এলাকাগুলোতে শাখা সড়ক নির্মানের পরিকল্পনাও ইতিমধ্যে গ্রহন করা হয়েছে।এছাড়া বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পে পার্বত্য অঞ্চলে গ্রিড লাইনের বিদ্যুৎের জন্য ১৭০০কোটি টাকা বিদ্যুৎখাতে বরাদ্ধ দেয়া হয়েছে।
এসময় তিনি বিলাছড়িরসহ পাহাড়ের উন্নয়নের সেনাবাহিনীর ভুমিকার ভুষয়ী প্রশংসা করেন এবং বড়দিনের অনুষ্ঠানের আয়োযক কমিটিকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

এছাড়া উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখীল কুমার চাকমা,পুরো পাংখোয়া পাড়াকে সোলার সিস্টেমের মাধ্যমে বিদ্যুতের আওতায় আনা ও পাংখোয়া পাড়া শিল্পিগোষ্ঠির জন্য প্রয়োজনীয় সকল আধুনিক বাদ্যযন্ত্র সহ সার্বিক সহায়তা করার ঘোষনা দেন।

Related Articles

Check Also
Close
Back to top button