Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

ফটিকছড়িতে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট

চেঙ্গী দর্পন প্রতিবেদক,ফটিকছড়ি ,চট্টগ্রাম :
জেলার ফটিকছড়িতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করেছে প্রশাসন।

 

২১ অক্টোবর ২০২৪ ,সোমবার দুপুরে উপজেলা সদর বিবির হাট বাজারে উপজেলা নির্বাহী অফিসার মো: মোজাম্মেল হক চৌধুরীর নেতৃত্বে এ অভিযানে পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ- প্রদর্শণ না করা, পণ্যের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে ডিম বিক্রি সহ বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক থেকে আশি হাজার টাকা জরিমানা করা হয়।

 

এর মধ্যে মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শণ না করা এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করার অপরাধে বাজারের সবজি ও কাচাঁমালের আড়তদার হক ভাণ্ডারী বাণিজ্যালয় ও বারো আউলিয়া বাণিজ্যালয়ের মালিকদ্বয়কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

ডিমের মূল্য তালিকা প্রদর্শণ না করা এবং সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে ডিম বিক্রি করার অপরাধে খামারী ও পাইকারি বিক্রেতা আজমীর পোল্ট্রি কমপ্লেক্সের মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহায়তা করেন সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাহ উদ্দিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু হেনা, ভেটেরিনারি সার্জন জাহাঙ্গীর মাহমুদ রাকিব সহ ছাত্র প্রতিনিধি ও ফটিকছড়ি থানা পুলিশের একটি টীম সহায়তা করেন।।

Related Articles

Back to top button