Breakingজাতীয়সারাদেশ

পিআইবিতে মোবাইল সাংবাদিকতা বিষয়ক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, মিরসরাই , চট্টগ্রাম  :
চট্টগ্রামের মিরসরাই উপজেলায় বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)তে মোবাইল সাংবাদিকতা বিষয়ক ৩ দিনব্যাপী আবাসিক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

 

২৬ সেপ্টেম্বর ২০২৩ ,মঙ্গলবার প্রশিক্ষণের সমাপনি দিনে পিআইবি’র মহাপরিচালক একুশে পদক প্রাপ্ত বরেণ্য সাংবাদিক জাফর ওয়াজেদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য কমিশনের তথ্য কমিশনার শহিদুল আলম ঝিনুক।

 

পিআইবি প্রতিবেদক নাজমুল হোসেনের সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন পিআইবি পরিচালক শেখ মজলিশ ফুয়াদ।

জানা গেছে, প্রশিক্ষণ কর্মশালায় গত ২৪ সেপ্টেম্বর থেকে থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় চট্টগ্রামের মিরসরাই উপজেলার ২৮ জন সাংবাদিক অংশ নেন। প্রশিক্ষণ কর্মশালায় ট্রেইনার ছিলেন ড্যাফোডিল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. জামিল খান, গাজী টিভির নির্বাহী পরিচালক শাহাব উদ্দিন, পিআইবির সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিন নিপুণ।

 

 

পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, সংবাদকর্মীদের সংবাদের পেছনের ছুটতে হবে। সাংবাদিকতায় দক্ষতা বাড়ানোর জন্য পড়াশোনা ও প্রশিক্ষণের বিকল্প নেই। এখান থেকে প্রাপ্ত প্রশিক্ষণ কাজে লাগিয়ে দেশের কল্যাণে কাজ করবে সাংবাদিকরা।

 

প্রধান অতিথি শহিদুল আলম ঝিনুক বলেন, সাংবাদিকরা সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে নিরলস ভাবে কাজ করবে। সাংবাদিকরা সজাগ থাকলে দেশ থেকে দূর্নীতি দূর করা সম্ভব। স্বাধীনতার সংগ্রামের চেতনাকে ধারণ করে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাওয়া প্রত্যেক সাংবাদিকের উচিত।

Related Articles

Back to top button