Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পাহাড় কাটার দায়ে মানিকছড়িতে সাজা ও অর্থদন্ড

চেঙ্গী দর্পন প্রতিবেদক, মানিকছড়ি , খাগড়াছড়ি :
খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় প্রশাসনের নিয়মিত অভিযানের মধ্যেও অগোচরে পাহাড় কাটায় অভিযুক্ত এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও অপর অভিযুক্তকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

সূত্রে জানা যায় , পাহাড় কাটা ও বালু উত্তোলনের বিরুদ্ধে প্রশাসনের অভিযানে জরিমানা স্বত্তেও এক শ্রেণীর মাটি খেকো চক্র রাতের বেলা ধুমসে পে-লোডার দিয়ে যত্রতত্র উঁচু পাহাড় কেটে সাবাড় করছে! ফলে ৫ নভেম্বর রোববার দুপুরে উপজেলার মুসলিম পাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি)।

 

অবৈধভাবে পাহাড় কাটার দায়ে অভিযুক্ত মো. আব্দুল হাই (৩৪) কে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন- ১৯৯৫ এর ৬ (খ) ধারায় অপরাধে শাস্তির আওতায় ধারা ১৫(৪)নং এ দোষী সাব্যস্ত করে ০১ (এক) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা করা হয় এবং একই অপরাধে মো. মনির হোসেন ভূঁইয়া(৪৩)কে ৮০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

 

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) শাহীনা নাছরিন বলেন, অবৈধ বালু উত্তোলন ও পাহাড় কাটার বিষয়ে প্রশাসনের জিরো টলারেন্স। কাউকে বেআইনী কাজ করতে দেয়া হবেনা। আজও পাহাড় কাটার দায়ে অভিযুক্ত একজনকে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড ও আরেক জনকে ৮০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

Related Articles

Back to top button