Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে ছাত্র জনতার বিক্ষোভ মিছিল ও গন সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
অবিলম্বে পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাশাসন প্রত্যাহার, অন্তর্বর্তীকালীন সরকারে অভ্যুত্থানে অংশ গ্রহকারী সকল দলের অন্তর্ভুক্তি নিশ্চিত করা, ফ্যাসিস্ট স্বৈরশাসক হাসিনা সরকারেরর অধীনে পরিচালিত সকল হত্যাকাণ্ডের বিচার ও রাজবন্দীদের মুক্তির দাবিতে খাগড়াছড়ির পানছড়িতে বিক্ষোভ মিছিল ও গনসমাবেশ অনুষ্ঠিত হয়।।

 

 

৬ আগষ্ট ২০২৪, মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় ছাত্র জনতার উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকা হতে পানছড়ি কলেজ মাঠ ও পূজগাং উচ্চবিদ্যালয় মাঠে হাজারো নারী পুরুষ ছাত্র ছাত্রী জড়ো হতে শুরু করে এবং সেখান থেকে ১১ টায় বিক্ষোভ মিছিল শুরু করে সদর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পানছড়ি জিরো পয়েন্টে পিসিপি (ইউপিডিএফ ) পানছড়ি উপজেলা সভাপতি সুনিল ময় চাকমার সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে সঞ্চয় চাকমা সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুবফোরাম কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বরুন চাকমা, চেঙ্গী ইউপি-র সাবেক চেয়ারম্যান ও গন অধিকার পরিষদ নেতা কালা চাদ চাকমা , অনিল চন্দ্র চাকমা ,পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মানেক পুদি চাকমা, নারী নেত্রী সুজাতা চাকমা প্রমুখ।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের নেতৃত্বে শান্তিপূর্ণ ও অভূতপূর্ব অভ্যুত্থানের মাধ্যমে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের পতন ঘটাতে সফল হওয়ায় দেশবাসীকে ধন্যবাদ ও অভিবাদন জানিয়ে বক্তারা বলেন, ‘আজকের গণঅভ্যুত্থানের জয় আবারও প্রমাণ করেছে যে জনগণই হলেন আসল শক্তি এবং তারাই ইতিহাসের নায়ক। কোন স্বৈরাচার ও ফ্যাসিস্ট অপশক্তি যতই দম্ভ করুক, তাদেরকে যতই শক্তিশালী মনে হোক, ঐক্যবদ্ধ জনগণের কাছে তারা কখনই টিকতে পারে না, একবার প্রবল গণ জোয়ার সৃষ্টি হলে তারা খড়কুটোর মতো ভেসে যায়।’ বক্তরা সকলের অংশগ্রহণের ভিত্তিতে একটি শান্তিপূর্ণ ভয়ভীতি মুক্ত সমৃদ্ধ ও প্রকৃত গণতান্ত্রিক দেশ গড়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

 

 

অপর দিকে থানা পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনী মাঠে না থাকায় গতকাল সন্ধ্যা থেকে এলাকায় থমথমে ভাব বিরাজ করছে। প্রধান বাজারে অধিকাংশ দোকান পাট বন্ধ আছে। ৬ আগষ্ট সকাল সাড়ে দশটায় পানছড়ি সাব জোন অধিনায়ক মেজর শরীফ আহাম্মদ আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে বাজার এলাকা সহ বিভিন্ন স্থানে স্থানীয়দের সহযোগীতা কামনা করেন। বেলা ১২টার দিকে উপজেলা সংলগ্ন বিক্ষোভ মিছিল চলাকালে চেঙ্গী ব্রিজ এলাকা পাহাড়ের অপর আঞ্চলিক সংগঠনের সদস্যরা ৬-৭ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এতে জনমনে আংতক সৃস্টি হয়। পাশাপাশি সদর বাজারের সকল দোকানপাট বন্ধ করে লোকজন নিরাপদ আশ্রয়ে চলে যায় বলে জানা যায়। তবে কোথাও কোন হতাহতের খবর পাওয়া যায় নি।

Related Articles

Back to top button