Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকুরীতে পুনর্বহালের দাবিতে খাগড়াছড়িতে স্বারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :
২০০৯ সালে ২৫-২৬ ফেব্রুয়ারী পরিকল্পিত হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত ও চাকুরীচ্যুত সকল বিডিআর সদস্যদের চাকুরীতে পুর্নবহালের দাবিতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা এর বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্বারকলিপি প্রদান করেছে খাগড়াছড়ি জেলা’র চাকরিচ্যুত বিডিআর কল্যাণ পরিষদ ।

 

১০ সেপ্টেম্বর ২০২৪ ,মঙ্গলবার সকালে খাগড়াছড়ি জেলা’র চাকরিচ্যুত বিডিআর কল্যাণ পরিষদের নেতৃবৃন্দরা জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামানের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুস বরাবর ৯টি দাবি সম্বলিত স্বারকলিপি প্রদান করেন।

 

স্বারকলিপি প্রদানের পরপরেই চাকরিচ্যুত বিডিআর কল্যাণ পরিষদের প্রতিনিধি মো. আবুল হোসেন বলেন, ২০০৯ ইং সালে পিলখানা হত্যাকান্ডের ঘটনায় চাকুরীচ্যুত বিডিআর সদস্যগণ তৎকালীন সরকারকে স্বন্তুষ্ট করতে, সেনাবাহিনীর সামর্থ ক্ষুন্ন করতে বাংলাদেশ রাইফেলসকে ধ্বংস করার জন্য, প্রতিশোধ স্পৃহা থেকে এবং ক্ষমতাকে সুদৃড় করতে নীল নকশার অংশ হিসেবে সুপরিকল্পিতভাবে ষড়যন্ত্র পূর্বক পিলখানা হত্যাকান্ড সংগঠিত করে ৷ এই হত্যাকান্ডে ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ৭৪ জন সাহাদাৎ বরন করেন। ঘটনা পরবর্তী ফ্যাসিষ্ট সরকার প্রহসনের বিচারের নামে আলামত ধ্বংস ও নিরীহ ৫৪ জন বিডিআর সদস্যকে নিরাপত্তা হেফাজতে হত্যা করে। পিলখানা হত্যাকান্ডের ঘটনাকে তথাকথিত বিদ্রোহ সংজ্ঞায়িত করে ১৮৫২০ জন বিডিআরকে চাকুরীচ্যুত সহ বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করে । আমরা আজ হাজার হাজার বিডিআর সদস্য ও তাদের পরিবার মানবেতর জীবন যাপন করছি । আমাদেরকে চাকরিতে পুনর্বহালের জন্য অন্তর্বর্তীকালীন সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।

 

এ সময় চাকরিচ্যুত বিডিআর কল্যাণ সমিতি খাগড়াছড়ি শাখা’র মিন্টু চাকমা,জ্যোতি বিকাশ চাকমা,ক্যাজু মারমা,কদম মোহন চাকমা,ইয়াছিন ফরাজী, কালো প্রদীপ তালুকদার সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button