Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

চকরিয়ায় সশস্ত্র ডাকাত দলের গুলি ও ছুরিকাঘাতে সেনা কর্মকর্তার মৃত্যু

স্টাফ রিপোর্টার, চকরিয়া :
কক্সবাজারের চকরিয়ায় সশস্ত্র ডাকাতদলের গুলি ও ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হয়েছেন তানজিম ছরোয়ার নির্জন (২৩) এক সেনা কর্মকর্তা।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভোর রাত ৩টা থেকে সাড়ে ৩টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়ায় এ ঘটনা ঘটে। ওই সেনা কর্মকর্তার নাম তানজিম ছরোয়ার নির্জন (২৩)। তিনি চকরিয়ায় যৌথ বাহিনীর আভিযানিক টিমের সদস্য। তার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলায়।

এ সময় ডাকাত দলের সদস্য জিয়াবুল ও বেলাল সহ ছয় জন ডাকাত-সন্ত্রাসীকে অস্ত্র আটক করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনজুর কাদের ভূঁইয়া জানান, সেনা কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। ‘সোমবার রাতে সেনাবাহিনীর একটি দল ডুলা হাজারার মাইজপাড়া গ্রামে অস্ত্র উদ্ধার অভিযানে যায়। রাত সাড়ে ৩টার দিকে সশস্ত্র ডাকাত দেখে দ্রুত আটক করতে গেলে লেফটেন্যান্ট তানজিমের সঙ্গে ডাকাতের ধস্তাধস্তি হয়।’ এক পর্যায়ে ডাকাতরা গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন সেনা কর্মকর্তা তানজিম। পরে তাকে কক্সবাজারে হাসপাতালে নেওয়ার পথে মঙ্গলবার ভোরে রামু এলাকায় পৌঁছালে সেনাবাহিনীর এই কর্মকর্তা মারা যান। তবে ডাকাত আটক ও অস্ত্র উদ্ধারের বিষয়টি জানেন না বলে জানান তিনি।

 

এদিকে ওই সেনা কর্মকর্তার মৃত্যুর খবর নিশ্চিত করে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএস পি আর) জানিয়েছেন, ২৪ সেপ্টেম্বর ২০২৪ রাত আনুমানিক ৩টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকরিয়া উপজেলার অন্তর্গত ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পেয়ে চকরিয়া আর্মি ক্যাম্প হতে সেনাবাহিনীর একটি দল দ্রুততার সাথে ওই স্থানে গমন করে। আনুমানিক ৪টায় মাইজপাড়া গ্রামে অভিযান পরিচালনা করার সময় ৭-৮ সদস্যের একটি ডাকাত দল সেনা টহল দলের উপস্থিতি টের পেয়ে অন্যত্র পালিয়ে যাওয়ার সময় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) ডাকাত দলের কয়েক জনকে তাড়া করেন।

 

এ সময় ডাকাত দলের সদস্যরা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর ঘাড়ে ছুরিকাঘাত করলে গুরুতর আহত হয়। এতে তার প্রচুর রক্তক্ষরণ শুরু হয়। তাৎক্ষণিকভাবে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনকে উদ্ধার করে মালুম ঘাট খ্রীষ্টান হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক কর্তৃক মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন টাঙ্গাইল জেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। মেধাবী এই তরুণ সেনা কর্মকর্তা পাবনা ক্যাডেট কলেজ হতে উচ্চ মাধ্যমিক সমাপনান্তে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে গত ৮ জুন ২০২২ তারিখে আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন।

 

ঘটনাস্থল হতে ৩ জন ডাকাতকে আটকসহ ১টি দেশিয় তৈরি বন্দুক, ৬ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়। এছাড়াও, ডাকাত সন্দেহে আরও ৩ জনকে আটক করা হয়েছে।

দেশ মাতৃকার সেবায় এই তরুণ সেনা কর্মকর্তার আত্মত্যাগ বাংলাদেশ সেনাবাহিনী গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করে এবং সেই সাথে তার শোক সন্তপ্ত পরিবারের সকল সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।

Related Articles

Back to top button