খাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

স্টাফ রিপোর্টার , খাগড়াছড়ি :
সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে ‌র‌্যালি, পুষ্পস্তবক অর্পন,আলোচনা সভা,পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়েছে।

 

১৭মার্চ ২০২৪ , রবিবার সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে র‌্যালি বের করেন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হলে এসে শেষ হয়। এ দিন বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি, জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান, জেলা পরিষদের সদস্য মংসুইপ্রু চৌধুুরী অপু ,পুলিশ সুপার মুক্তা ধর, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা নির্বাচন অফিসার মোঃ কামরুল আলম, জেলা পাসপোর্ট কর্মকর্তা মোঃ আবতুল মোক্তালেব সরকার সহ সরকারি -বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা।

 

 

পরে টাউন হল অডিটোরিয়ামে আলোচনা, বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়।

 

এ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,মুক্তিযুদ্ধের চেতনাকে যদি আমাদের মাঝে জাগ্রত জাগ্রত করতে পারি,তাহলে আগামীর প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে আরো বেশি জানতে পারবে। আজকের শিশুরাই হবে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের স্মার্ট মানুষ। ভবিষ্যৎ বাংলাদেশকে নেতৃত্ব দেবে আজকের শিশুরাই। সাম্প্রদায়িক সম্প্রীতি, দলমত নির্বিশেষে সকলে মিলে একযোগে কাজ করে শিশুদের মনে দেশপ্রেম জাগ্রত করে তাদের ব্যক্তিত্ব গঠন, সৃজনশীলতার বিকাশ, আত্মবিশ্বাসী এবং মানবিক গুণাবলি সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার আহবান জানান।

 

আলোচনা সভার পরপরেই সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

Related Articles

Back to top button