খাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়িতে জাতীয় বীমা দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :
“করবো বীমা, গড়বো দেশ,স্মার্ট হবে বাংলাদেশ “এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও বর্ণিল আয়োজনে বীমা দিবস উদযাপিত হয়েছে।

 

১ মার্চ ২০২৪ শুক্রবার সকালে টাউন হল প্রাঙ্গণে কবুতর ও বেলুন উড়িয়ে দিবসটি শুভ উদ্বোধন করেন জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নাজমুন আরা সুলতানা। উদ্বোধনের পরপরেই বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

 

শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বর হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভা সঞ্চালনা করেন কার্যালয়ে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানীর খাগড়াছড়ি শাখা প্রধান ইসমাঈল হোসেন সবুজ।

 

এ উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৬০ সালে ১ মার্চ তৎকালীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে কর্মরত ছিলেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১০ সালে বীমা আইন সংশোধন করে বীমা শিল্পের উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠন করেন। বঙ্গবন্ধুর কর্মজীবনের স্মৃতিকে স্মরণীয় করে রাখতে এই দিন জাতীয় বীমা দিবস ঘোষণা করেছে সরকার।

 

উক্ত অনুষ্ঠানে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানী খাগড়াছড়ি শাখা’র পক্ষ থেকে ১ কোটি ৫লক্ষ টাকার বীমা দাবীর চেক হস্তান্তর করেন এবং বীমা দিবস উপলক্ষ্যে বীমা রচনা প্রতিযোগীতার আয়োজন সহ প্রতিযোগীদের মাঝে পু্রষ্কার বিতরন করা হয়।

 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) জোনায়েদ কবির সোহাগ,সহকারী কমিশনার সাধারন শাখা মো.আতিকুর রহমান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি’র সভাপতি সুদর্শন দত্ত সহ অন্যান্য বীমা কোম্পানির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button